সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ভারতে নাবিলের সেঞ্চুরিতে যুবাদের বড় জয়

ক্রীড়া ডেস্ক   |   বুধবার, ০১ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট

ভারতে নাবিলের সেঞ্চুরিতে যুবাদের বড় জয়

ব্যাট হাসছিল না, দেখা মিলছিল না রানের। অবশেষে ব্যর্থতার বৃত্ত ভাঙলেন প্রান্তিক নওরোজ নাবিল। ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষে উপহার দিলেন দুর্দান্ত এক সেঞ্চুরি। টপ অর্ডারদের গড়ে দেওয়া ভিতে দাঁড়িয়ে ঝড় তুললেন মেহরব হাসান। পরে বোলারদের নৈপুণ্যে বড় জয় নিয়ে মাঠ ছাড়ল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

কলকাতার ইডেন গার্ডেন্সে যুবাদের তিন দলীয় সিরিজে  বুধবার বাংলাদেশের জয় ১১৩ রানে। ৩০৬ রানের লক্ষ্য দিয়ে প্রতিপক্ষকে ১৯২ রানেই থামিয়ে দিয়েছে সফরকারীরা। সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলকে ২ উইকেটে হারায় বাংলাদেশ। টানা দুই জয়ে তারা এখন সবার শীর্ষে।
বাংলাদেশ তিনশ ছাড়ানো এই সংগ্রহ দাঁড় করায় নাবিল ও মেহরবের সৌজন্যে।

যুব ওয়ানডেতে নিজের আগের ৬ ম্যাচে ফিফটি না পাওয়া নাবিল খেলেন ১০১ রানের ইনিংস। পরে ৪৮ বলে ৭০ রানের বিস্ফোরক ইনিংস খেলেন মেহরব। টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ পঞ্চম ওভারে হারায় আগের ম্যাচে ৯১ রান করা মাহফিজুল ইসলামকে। সেখান থেকে দলকে এগিয়ে নেন নাবিল ও ইফতেখার হোসেন। তাদের ৯৫ রানের জুটিতে ইফতেখারের অবদান ৫৭। পিএম সিং রাঠোরের বলে ক্যাচ তুলে দেন এই ওপেনার। আইচ মোল্লা ও মোহাম্মদ ফাহিম খেলতে পারেননি বড় ইনিংস।

১৪ চারে ১০১ রান করা নাবিলকে ফেরান কুশাল তাম্বে। বাংলাদেশের যুব বিশ্বকাপজয়ী দলের এই সদস্যই জেতেন ম্যাচ সেরার পুরস্কার। এরপর মেহরব তোলেন ঝড়। ৬ চার ও ২ ছক্কায় তিনি অপরাজিত থাকেন ৭০ রান করে।

বিশাল রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। দলটির উদ্বোধনী জুটি ভাঙে ২৯ রানে। আশিকুর জামানের বলে ক্যাচ তুলে দেন বিমল কুমার। মেহরব এলবিডব্লিউ করেন মোহাম্মদ ফাইজকে। আর নাইমুর রহমান স্টাম্প এলোমেলো করে দেন আনশ গোসাইয়ের।

দুইজনেই করেন ২৭ রান করে। দলীয় স্কোর একশ ছোঁয়ার আগে নাইমুরের বলে এলবিডব্লিউ হয়ে যান উদয় সাহারান। ৯১ রানে ৪ উইকেট হারানো দলটি আর পরে ঘুরে দাঁড়াতে পারেনি। তাদের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন অনিশ্বার গৌতম। বাংলাদেশের হয়ে ২২ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন আরিফুল ইসলাম। আর নাইমুরের প্রাপ্তি দুটি। আজ বৃহস্পতিবার ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ।
সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ৩০৫/৬ (মাহফিজুল ১৫, ইফতেখার ৫৭, নাবিল ১০১, আইচ ২৯, ফাহিম ৫, মেহরব ৭০*, আরিফুল ০, আশিকুর ১৬*; আইয়ুশ ৯-১-৫৮-১, পিএম সিং ৯-০-৭০-১, কুশাল ১০-০-৪৩-২, ভিকি ৯-০-৬৪-০, আনিশ্বর ৩-০-১৯-১, শশাঙ্ক ১০-০-৫০-০)

ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল: ৪৫.৩ ওভারে ১৯২ (বিমল ১২, ফাইজ ২৭, আনশ ২৭, উদয় ১৩, কুশাল ৪২, অনিশ্বার ১৪, আরাধ্য ৬, পিএম সিং ৫, ভিকি ১৬*, শশাঙ্ক ১৮, আয়ুশ ২; আশিকুর ৫-১-১৪-১, তানজিম ৫.৩-১-২৫-১, মেহরব ৮-০-৪৫-১, নাইমুর ১০-১-৩৪-২, রকিবুল ১০-০-৪৭-১, আরিফুল ৭-০-২২-৪)
ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১১৩ রান জয়ী।ম্যান অব দা ম্যাচ: প্রান্তিক নওরোজ নাবিল

উত্তরা প্রতিদিন/ আমিনুল

Facebook Comments Box
advertisement

Posted ৮:৫৪ অপরাহ্ণ | বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com