সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

নিয়ামতপুরে সম্ভাব্য প্রার্থীদের পদচারণায় মুখর পূজামণ্ডপ

মোঃ জনি আহমেদ   |   শনিবার, ১৬ অক্টোবর ২০২১ | প্রিন্ট

নিয়ামতপুরে সম্ভাব্য প্রার্থীদের পদচারণায় মুখর পূজামণ্ডপ

নওগাঁর নিয়ামতপুরে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের পদচারণায় পূজামণ্ডপগুলো মুখর হয়ে উঠেছে। দর্শনার্থীদের পাশাপাশি সম্ভাব্য প্রার্থীর কর্মী-সমর্থকদের ভিড়ে তৈরি হয়েছে উৎসব মুখর পরিবেশে। সব মিলিয়ে এবারের দুর্গোৎসব সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। নবমী ও দশমীর দিন বৃহস্পতিবার ও শুক্রবার সরেজমিনে উপজেলার বেশকিছু পূজা মন্ডপ ঘুরে এমন চিত্র দেখা গেছে।

উপজেলার নিয়ামতপুর সদর ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী নিয়ামতপুর সদর ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম, আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী, বর্তমান চেয়ারম্যান ও অত্র ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব বজলুর রহমান নঈম, ভাবিচা ইউনিয়নে নৌকার মনোনয়ন প্রত্যাশি অত্র ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রনেতা শ্রী উৎপল কান্ত সরকার পিন্টু, রসুলপুর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী অত্র ইউনিয়নের শ্রমিকলীগের আহবায়ক মোঃ বাবুল আকতার বাবু, শ্রীমন্তপুর ইউনিয়নে নৌকার সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী অত্র ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম গাড়িবহর নিয়ে স্ব-স্ব ইউনিয়নের পূজামণ্ডপগুলো পরিদর্শন করেন। এসব প্রার্থীদের কর্মী-সমর্থক ও দর্শনার্থীদের ভিড়ে মন্ডপ চত্বরে তৈরি হয় উৎসব মুখর পরিবেশ।

নিয়ামতপুর সদর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শহিদুল ইসলাম বৃহস্পতিবার(১৪ অক্টোবর) বিকেলে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে উপজেলার সদর ইউনিয়নের মহারাজপুর কুতুবপুর পূজামন্ডপ, ধর্মপুর পুরাতন পূজামন্ডপ, সতীষপাড়া পূজামন্ডপ, বালাহৈর পূজামন্ডপসহ বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন।

পূজামণ্ডপ পরিদর্শনকালে শহিদুল ইসলাম বলেন, সকল মানুষের শান্তি কামনায় এবং সর্বজীবের মঙ্গলার্থে হিন্দু সম্প্রদায় বিপুল উৎসবমুখর পরিবেশে প্রতি বছর উদযাপন করে থাকে শারদীয় দুর্গোৎসব। এ বছর করোনার কারণে এই আনন্দ ধারায় কিছুটা হলেও প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে । তবে সকলের সম্মিলিত প্রচেষ্টায় এ বাধা অতিক্রম করতে আমরা সক্ষম হয়েছি। স্বাস্থ্যবিধি মেনে দুর্গাপূজা উদযাপন করে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে হবে।

তিনি আরো বলেন, নিয়ামতপুর উপজেলা আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সকলেই দিনরাত অক্লান্ত পরিশ্রম করছে । পূজামণ্ডপে নিরাপত্তা নিশ্চিত প্রচেষ্টা অব্যাহত রয়েছে ।

পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মহারাজপুর কুতুবপুর পূজামন্ডপের সভাপতি শ্রী বসুদেব বর্মন, সাধারণ সম্পাদক যোগেন্দ্রনাথ, ধর্মপুর পূজামন্ডপের সভাপতি শ্রী মহন্ত মাহাত, সাধারণ সম্পাদক শ্রী রমনাথ মাহাত, সতীষপাড়া পূজামন্ডপের সভাপতি শ্রী তরণী মাহাত, সাধারণ সম্পাদক শ্রী বিদ্যুৎ মাহাত, বালাহৈর পূজামন্ডপের সভাপতি ঈশ্বর চন্দ্র বর্মন ।

পূজা মন্ডপ পরিদর্শনকালে রসুলপুর ইউনিয়নের আরেক সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী অত্র ইউনিয়নের শ্রমিকলীগের আহবায়ক বাবুল আকতার বাবু বলেন, মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকারি বিধিনিষেধের কারণে গতবছর মণ্ডপগুলোতে দর্শনার্থীদের তেমন ভিড় ছিল না। অনেকেই বাড়ি থেকে বের হননি। কিন্তু এবারের চিত্র পুরোটাই উল্টো।

তিনি আরো বলেন, উপজেলার সর্বত্র বইছে নির্বাচনী আমেজ। এজন্য সম্ভাব্য প্রার্থীরা কর্মী-সমর্থকদের নিয়ে ছুটছেন মণ্ডপে মণ্ডপে। এবারে সরকারি বিধিনিষেধ না থাকায় বেড়েছে দর্শনার্থী সংখ্যাও। সবমিলিয়ে এবারের দুর্গোৎসব সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে।

বাবুল আকতার বাবুর পূজা মন্ডপ পরিদর্শনকালে সফল সঙ্গী ছিলেন রসুলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সদস্য আনারুল ইসলাম রঘু মেম্বর, মোঃ একরামুল হক, নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সদস্য মোশারফ হোসেন ভিকু।

ভাবিচা ইউনিয়নের নৌকা প্রতিক প্রত্যাশি অত্র ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রলীগ নেতা উৎপল কান্ত সরকার পিন্টু বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শক কালে বলেন, প্রতি বছরের ন্যায় এবারও আমরা বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করি। সবার সাথে কুশল বিনিময় করি। খাদ্যমন্ত্রীর নির্দেশক্রমে আমরা ইউনিয়ন কমিটি, ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে প্রতিটি গ্রাম কমিটি গঠন করে বৈশ্বিক মহামারী করোনাকে মোকাবিলা করেছি। আমাদের সবাইকে এক হয়ে দলকে আরোও শক্তিশালী করে গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, একটি দল আছে যারা বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় বড় বড় কথা বলে কিন্তু কাজ করে না। আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র-নৃগোষ্ঠী ও সোনাতন ধর্মালম্বীদের মন্দিরে মন্দিরে বিভিন্ন সময়ে বিভিন্ন উপকরণ দিয়েছে। বিএনপি ক্ষমতায় থাকা সময় মন্ডপে মন্ডপে পাহারা দিয়ে দেবীদূর্গার মাথা রক্ষা করা যায়নি। তারা ক্ষমতায় থাকাকালীন সময়ে বিভিন্ন মন্দিরে হামলা ভাংচুর চালিয়েছে।

শ্রীমন্তপুর ইউনিয়নে নৌকার সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব রফিকুল ইসলাম পূজা মন্ডপ পরিদর্শক কালে বলেন, ধর্ম যার যার উৎসব সবার। এই আত্মবিশ্বাসে কর্মী-সমর্থকদের নিয়ে ইউনিয়নের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করছি। এ উৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে মণ্ডপ কমিটির নেতৃবৃন্দের সঙ্গে সার্বিক বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের আমলে মন্দিরের হামলা তো দূরের কথা সারা দেশে উন্নয়নের জোয়ার বইছে। খাদ্যমন্ত্রীর কথা মতো ইউনিয়ন কমিটিকে ঢেলে সাজিয়ে দলকে আরোও শক্তিশালী করতে হবে। শেষে বিভিন্ন মন্দিরে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করা হয়।য
উল্লেখ্য, নওগাঁর নিয়ামতপুরে এবারে ৬২টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে।

উ/প্র: শাহ্জাদা মিলন

 

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৫ অপরাহ্ণ | শনিবার, ১৬ অক্টোবর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com