বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

‘মান’ এর ভূমিকা শীর্ষক আলোচনা সভায় রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার

‘সমন্বিত উদ্যোগ ও সঠিক মান প্রয়োগের মাধ্যমেই টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণ সম্ভব’

উত্তরা প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৪ অক্টোবর ২০২১ | প্রিন্ট

‘সমন্বিত উদ্যোগ ও সঠিক মান প্রয়োগের মাধ্যমেই টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণ সম্ভব’

‘উন্নত দেশ গঠনের লক্ষ্যে সমাজের প্রতিটি ক্ষেত্রে সঠিক মানের কোনো বিকল্প নেই। ‘সমন্বিত উদ্যোগ এবং সঠিক মান প্রয়োগের মাধ্যমেই টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণ সম্ভব।’

টেকসই উন্নত বিশ্ব গড়তে ‘মান’ এর ভূমিকা শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. জিয়াউল হক। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় বিএসটিআই বিভাগীয় অফিস, রাজশাহী’র সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

বিএসটিআই’র পরিচালক ইঞ্জিনিয়ার মো. সেলিম রেজার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষজ্ঞ অতিথি ছিলেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) লোক প্রশাসন বিভাগের প্রফেসর মো. শাফিউল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. মনিরুজ্জামান।

প্রতিপাদ্য বিষয়ের উপর বিএসটিআই-এর পরিচালক ইঞ্জিনিয়ার মো. সেলিম রেজা মূল প্রবন্ধ উপস্থাপন করেন। সভাপতি তার স্বাগত ভাষণে বিশ্ব মান দিবস পালনের উদ্দেশ্য ও স্বার্থকতা, বিএসটিআই-এর কার্যক্রম ও পরিচিতি এবং আন্তর্জাতিক মান সংস্থাসমূহের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে বাংলাদেশে জাতীয় মান প্রণয়নের ক্ষেত্রে বিএসটিআই’র ভূমিকার বিস্তারিত বিবরণ দেন।

আলোচনা অনুষ্ঠানে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার শিল্প ও বণিক সমিতি এবং ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সরকারি, বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ এবং মহানগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ অক্টোবর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com