রবিবার ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহী প্রেসক্লাব-ওয়ার্কার্স পার্টির ভবনের সামনের অংশে ধস 

উত্তরা প্রতিবেদক   |   মঙ্গলবার, ১২ অক্টোবর ২০২১ | প্রিন্ট

রাজশাহী প্রেসক্লাব-ওয়ার্কার্স পার্টির ভবনের সামনের অংশে ধস 

মঙ্গলবার ভোর বেলায় রাজশাহীর সাহেববাজারে অবস্থিত রাজশাহী প্রেসক্লাব-ওয়ার্কার্স পার্টির ভবনের অংশ হঠাৎ ধসে পড়ে

-উত্তরা প্রতিদিন

রাজশাহী নগরীর প্রাণকেন্দ্র জিরো পয়েন্টে এসএস টাওয়ারের পাশেই দীর্ঘদিনের পুরোনো ভবনের নিচতলায় রয়েছে রাজশাহী প্রেসক্লাব ও দোতলায় রাজশাহী ওয়ার্কার্স পার্টির কার্যালয়। মঙ্গলবার (১২ অক্টোবর) ভোর ৬টার দিকে ভবনটির নিচতলার ছাদ ধসে পড়ে। ওই সময় প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান নিচতলায় শুয়ে ছিলেন। তবে তিনি অল্পের জন্য বেঁচে গেছেন।

তিনি বলেন, ভবনটি গণপূর্ত মন্ত্রণালয় থেকে লিজ নেওয়া। প্রতি মাসেই ভাড়া দেওয়া হয়। তবে ভবনটি অনেক পুরোনো ও কয়েক জায়গায় ফাটল দেখা দেয়। এটি মেরামত করে দেওয়ার জন্য গণপূর্ত ভবনের প্রধান প্রকৌশলীকে বারবার তাগাদা দেওয়া হয়েছে।

তবে প্রকৌশলী মাসুদ রানা বদলি হওয়ায় তারা কয়েকদিন পর মেরামত করে দেবেন বলে প্রতিশ্রুতি দেন। তার আগেই ভোর ৫টা ৫৫ মিনিটে ভবনটির ছাদ ও বাইরের কিছু অংশ ধসে পড়ে।

তিনি আরও বলেন, ভবনটিতে ২০২০ সালের মার্চ মাস থেকে প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান একাই বসবাস করে আসছেন। সোমবার (১১ অক্টাবর) রাতেও তিনি প্রেসক্লাবেই ঘুমিয়ে ছিলেন। কিš‘ ভাগ্যক্রমে তিনি রক্ষা পান।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, যেভাবে ভবনটির সামনের অংশ ভেঙে পড়েছে সেটি দিনের বেলা বা মধ্যরাতের আগে ভাঙলে অনেক মানুষ হতাহত হতে পারতো। কারণ ভবনটির যে জায়গা ধসে পড়েছে তার নিচে একটি চায়ের দোকান রয়েছে। সারাদিনে অনেক লোকের সমাগম হয় সেখানে। ভোরের দিকে ঘটনাটি ঘটায় ভাগ্যক্রমে কেউ হতাহত হননি।

গণপূর্ত ভবনের নির্বাহী প্রকৌশলী-১ এর প্রধান প্রকৌশলী মো. হারুন উর রশিদ বলেন, ঘটনাটি আমি দুপুর ২টার দিকে জানতে পারি। তার পরপরই আমাদের সাব ডিভিশনাল ইঞ্জিনিয়ার জোতির্ময়কে ঘটনা¯’ল পরিদর্শনের নির্দেশনা দেওয়া হয়। তিনি পরিদর্শন শেষে একটি প্রতিবেদন জমা দিয়েছেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উ.প্র/ শাহ্জাদা মিলন

 

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ১২ অক্টোবর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com