বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আজ মুখোমুখি বাংলাদেশ-শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক   |   মঙ্গলবার, ১২ অক্টোবর ২০২১ | প্রিন্ট

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আজ মুখোমুখি বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিশ্বকাপের মূল পর্বের লড়াই শুরুর আগে মঙ্গলবার আবুধাবিতে প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। দুই প্রস্তুতি ম্যাচের প্রথমটিতে আজ টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

টি-২০ বিশ্বকাপ শুরু ১৭ অক্টোবর। বাংলাদেশ, স্কটল্যান্ড ও আয়ারল্যান্ড তিন টেস্ট খেলুড়ে দেশ এবং আইসিসি সহযোগী ৫ দেশসহ আট দেশ খেলছে প্রথম পর্বে। আট দল দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। প্রতি গ্রুপ থেকে দুটি করে চারটি দল খেলবে মূল পর্বে। দ্বিতীয় পর্ব শুরু ২৩ অক্টোবর।

টাইগাররা ঘাঁটি গেড়েছে ওমানে। কেননা প্রথম পর্বের ম্যাচগুলো ওখানেই। প্রথম পর্বে মাহমুদুল্লাহ বাহিনীর ম্যাচ তিনটি যথাক্রমে ১৭ অক্টোবর স্কটল্যান্ড, ১৯ অক্টোবর স্বাগতিক ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ।

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি নিতে ৩ অক্টোবর ওমানে পা রাখেন মাহমুদুল্লাহরা। সেখানকার কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়াতে একটু আগেই ঢাকা ছাড়ে টাইগাররা। আবুধাবি যাওয়ার আগে টাইগাররা একটি প্রস্তুতি ম্যাচও খেলে ওমানে। ওমান ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে টাইগাররা খেলে মূল একাদশের চার ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ খেলেননি। মাহমুদুল্লাহ, মুস্তাফিজ ও তাসকিন বিশ্রাম নিয়েছেন। সাকিব ব্যস্ত আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে খেলা নিয়ে। ১৫ অক্টোবর আইপিএল শেষে দলের সঙ্গে যোগ দিবেন সাকিব।

সূত্র: বিডি প্রতিদিন

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১২ অক্টোবর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com