মঙ্গলবার ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

টাইগারদের বিশ্বকাপ জার্সি উন্মোচন, প্লাস্টিক বর্জ্য দিয়ে তৈরি বাংলাদেশের বিশ্বকাপ জার্সি

ক্রীড়া ডেস্ক   |   মঙ্গলবার, ১২ অক্টোবর ২০২১ | প্রিন্ট

টাইগারদের বিশ্বকাপ জার্সি উন্মোচন, প্লাস্টিক বর্জ্য দিয়ে তৈরি বাংলাদেশের বিশ্বকাপ জার্সি

কয়েকদিন পরই বাংলাদেশ ক্রিকেট দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু হতে যাচ্ছে। সেই উপলক্ষে আজ মঙ্গলবার আবুধাবিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম আনুষ্ঠানিক অনুশীলন ম্যাচ খেলতে নামবে মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী। তার আগে সোমবার রাতে রাজধানী ঢাকায় হলো টাইগারদের বিশ্বকাপ জার্সি উন্মোচন।

সোমবার রাজধানীর এক হোটেলে বাংলাদেশের বিশ্বকাপের জার্সি উন্মোচন করা হয়। হোম আ্যান্ড আ্যাওয়ে দুইটি জার্সি উন্মোচন করা হয়। এতে বিসিবির ৩ নির্বাচিত পরিচালক মাহবুব আনাম, আকরাম খান ও খালেদ মাহমুদ সুজন উপস্থিত ছিলেন।

এবারো জার্সি বানানোর দায়িত্ব পালন করেছে স্পোর্টস অ্যান্ড স্পোর্টস। এই প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মাহতাবউদ্দিন আহমেদ সেন্টু জানান, ‘প্লাস্টিক বর্জ্য (রিসাইকেলড প্লাস্টিক) থেকে এবারের বিশ্বকাপ জার্সি তৈরি করা হয়েছে। বিশ্বকাপ জার্সির সামনের অংশে জ্যাকার্ড ফেব্রিক ব্যবহার করা হয়েছে। যা মূলত প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি সূতা দিয়ে বানানো হয়।’

টাইগারদের এবারের বিশ্বকাপে জার্সির সামনের ও পেছনের অংশ আলাদা। পেছনের অংশ বানানো হয়েছে ম্যাশ ফেব্রিক থেকে। যার ফলে সহজেই এয়ার সার্কুলেশন হবে। মূলত আরব আমিরাতের গরমের কথা বিবেচনা করেই এমন জার্সি বানানো হয়েছে।

কাঁধের অংশ লালের আবহ আর পুরোটা জুড়ে সবুজ। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জার্সিটি হচ্ছে রেট্রো জার্সি। ২০০৪-২০০৫ সালের জার্সি থেকে আইডিয়া নিয়ে এটি বানানো, তবে পুরোপুরি হুবহু নয়।

টাইগারদের জার্সি পাওয়া যাবে আড়ংয়ের প্রতিটি আউটলেট এবং তাদের অনলাইন স্টোরে। বড়দের জার্সির দাম ১৪০০ টাকা। ছোটদের জার্সি পাওয়া যাবে ১০০০ টাকায়।

সূত্র:কালের কণ্ঠ

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১১:১৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১২ অক্টোবর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com