বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

উত্তরা প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক এনায়েত করিম

উত্তরা প্রতিবেদক   |   রবিবার, ১০ অক্টোবর ২০২১ | প্রিন্ট

উত্তরা প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক এনায়েত করিম

উত্তরাঞ্চলের জনপ্রিয় দৈনিক উত্তরা প্রতিদিন’র ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব নিয়েছেন এনায়েত করিম। আজ রবিবার তিনি রাজশাহীর উপশহর মোড়ে নিজ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে নতুন এ দায়িত্ব নেন।

এর আগে তিনি পত্রিকাটির প্রধান বার্তা সম্পাদক হিসেবে ১ বছরের বেশি সময় ধরে দায়িত্ব পালন করে আসছেন। ২০২০ সালের আগস্ট মাসে দৈনিক উত্তরা প্রতিদিনে প্রধান বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন এনায়েত করিম। যোগদানের পর থেকেই তিনি পত্রিকাটির সামগ্রিকভাবে দেখভালের পাশাপাশি মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

এনায়েত করিম দৈনিক উত্তরা প্রতিদিনে যোগদানের আগে ঢাকায় বাংলাদেশ প্রতিদিন, জাগোনিউজ২৪ডটকম ও বাংলানিউজ২৪ডটকমে সহ-সম্পাদক হিসেবে বিভিন্ন মেয়াদে সাংবাদিকতা করেছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তির পর ২০০৮ সালে দৈনিক বাংলাদেশ সময় পত্রিকায় বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে তাঁর সাংবাদিকতায় হাতেখড়ি। পরে তিনি পড়াশুনার পাশাপাশি বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), দৈনিক সোনালী সংবাদ, রাজবার্তা, মুক্তচেতনা পত্রিকায় রাজশাহী বিশ^বিদ্যালয় প্রতিনিধি হিসেবে বিভিন্ন মেয়াদে কাজ করেন।

বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন শেষে ২০১৪ সালের শুরুর দিকে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ২৪ডটকমে নিউজরুম এডিটর হিসেবে পেশাগত সাংবাদিকতা শুরু করেন তিনি। এরপর তিনি জাগোনিউজ২৪ডটকমে প্রায় দেড় বছর শিফট ইনচার্জ হিসেবে কাজ করেন। দৈনিক উত্তরা প্রতিদিনের দায়িত্ব নেওয়ার আগে ২০২০ সালের জুলাই পর্যন্ত প্রায় চার বছর দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সহ-সম্পাদক ছিলেন তিনি।

এদিকে, সাংবাদিকতার পাশাপাশি সাংবাদিক সংগঠনেও নেতৃত্ব দিয়েছেন এনায়েত করিম। তিনি রাজশাহী বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতির (রাবিসাস) সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এছাড়া ঢাকাস্থ নাটোর জেলা সাংবাদিক সমিতির (নাজেসাস) প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও ঢাকাস্থ রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতির (আরডিজেএডি) প্রতিষ্ঠাতা প্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন তিনি।

এনায়েত করিমের জন্ম নাটোরের গুরুদাসপুর উপজেলার মহারাজপুর গ্রামে। সেখানেই কাটে শৈশব ও কৈশোর। তারপর থেকে রাজশাহী ও ঢাকায় নানা চড়াই-উৎরাইয়ের মধ্যদিয়ে এগিয়ে চলা। তার অবসর কাটে বই পড়ে, গান শুনে ও বন্ধু-শুভাকাক্সিক্ষদের সাথে আড্ডায়। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই পুত্র সন্তানের জনক।

নতুন দায়িত্ব নেওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রকাশক মহোদয় আমার ওপর আস্থা রেখে এই পদোন্নতি দিয়েছেন- এটা অবশ্যই আমার জন্য বিশেষ প্রাপ্তি। এর ফলে দায়িত্ব আরও বেড়ে গেলো। তার আস্থার যথাযথ মূল্যায়ন করে আগামীতে উত্তরা প্রতিদিনকে সামনের দিকে এগিয়ে নেওয়ার চেষ্টা অব্যাহত রাখবো।’

এনায়েত করিমের এই নতুন যাত্রায় উত্তরা প্রতিদিনের সহকর্মীরাসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠন তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৯ অপরাহ্ণ | রবিবার, ১০ অক্টোবর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com