বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ইতুকে শিবির সদস্য বানানোর চেষ্টা

শোকজ যুবলীগ নেতা মুকুল শেখের আত্নপক্ষ সমর্থনের শেষ দিন রবিবার

উত্তরা প্রতিবেদক   |   শনিবার, ০৯ অক্টোবর ২০২১ | প্রিন্ট

শোকজ যুবলীগ নেতা মুকুল শেখের আত্নপক্ষ সমর্থনের শেষ দিন রবিবার

কিছু দিন আগে মহানগর যুবলীগের দপ্তর সম্পাদক মো: মাহমুদ হাসান খান চৌধুরী ইতুর বিরুদ্ধে তোলা শিবির সদস্য বানানো ও চাঁদা আদায়ের রশিদে নাম উল্লেখ থাকার অভিযোগের চেষ্টায় নিজেই ফেঁসে গেছেন নগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মুকুল শেখ।

একটি গণমাধ্যমে এ বিষয়ে তিনি বক্তব্য দিয়েছিলেন। তবে তাঁর এ বক্তব্যের সাথে মহানগর যুবলীগের নেতৃবৃন্দ কোন মিল খুঁজে পাননি। পত্রিকায় প্রকাশিত সমস্ত প্রতিবেদনের আলোকে নগর যুবলীগের দপ্তর সম্পাদক মাহমুদ হাসান খান চৌধুরী ইতুর শিবির সংশ্লিষ্টতার বিষয় সত্যতা যাচাইয়ের জন্য গত ১২ আগষ্ট ২০২১ তারিখে নগর যুবলীগের সহ-সভাপতি মো : আমিনুর রহমান খান রুবেলকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করে দায়িত্ব দেয়া হয়।

সেই তদন্ত কমিটিতে সদস্য হিসেবে নগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মুকুল শেখকেও দায়িত্ব দেয়া হয়। এই তদন্ত কমিটি দীর্ঘ সময় নিয়ে নিরপেক্ষ ও ব¯‘নিষ্ঠ তদন্ত শেষে গত ১৩ই সেপ্টেম্বর ২০২১ তারিখে মহানগর যুবলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের কাছে তদন্ত প্রতিবেদন হস্তান্তর করে।

তদন্ত কমিটি দাখিলকৃত প্রতিবেদন পর্যালোচনা, বিশ্লেষণ, নিরীক্ষা ও সিদ্ধান্ত গ্রহণের স্বার্থে নগর যুবলীগ গত ১৪ সেপ্টেম্বর ২০২১ তারিখে ১৩ সদস্যের একটি “তদন্ত কমিটির প্রতিবেদন পর্যালোচনা ও সিদ্ধান্ত গ্রহণ কমিটি” গঠন করা হয়। উক্ত কমিটি গত ২০ সেপ্টেম্বর ২০২১ তারিখে তদন্ত কমিটির প্রতিবেদন পর্যালোচনা ও সিদ্ধান্ত গ্রহণ কমিটির সভায় হস্তান্তরকৃত তদন্ত কমিটির প্রতিবেদনে পুংখানুপুঙ্খ পর্যালোচনা, নীরিক্ষা, বিশ্লেষন ও সার্বিক আলোচনা শেষে উপস্থিত সদস্যদের সর্বসম্মতিক্রমে তদন্ত প্রতিবেদনটি নিরপেক্ষ, বস্তু নিষ্ঠ, যুক্তিসংগত হিসেবে গণ্য হয়।

তদন্ত প্রতিবেদনে উল্লেখিত মো: মাহমুদ হাসান খান চৌধুরী ইতুর বিরুদ্ধে সংবাদ পত্রে প্রকাশিত ও সাংগঠনিক সম্পাদক মুকুল শেখের উত্থাপিত ছাত্রশিবিরের সংশ্লিষ্টতার স্বপেক্ষে আনীত প্রমানগুলো বানোয়াট, অবাস্তব ও উদ্দেশ্য প্রণোদিত মর্মে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উক্ত সভায় আরো সিদ্ধান্ত গৃহীত হয়, ইতুর বিরুদ্ধে মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক মুকুল শেখ গত ১৩ আগষ্ট ২০২১ তারিখে বেসরকারী একটি টিভি চ্যানেলে দেয়া একটি সাক্ষাৎকার ও গত ৫ সেপ্টেম্বর ২০২১ তারিখে তদন্ত কমিটির কাছে দেয়া ইতুর বিরুদ্ধে ছাত্র শিবির সংশ্লিষ্টতার অভিযোগ এবং তার স্বপেক্ষ দেয়া ‘সমার্থক বায়োডাটা’ ফরমটি অসংগতিপূর্ণ, বানোয়াট, অবাস্তব, উদ্দেশ্য প্রণোদিত এবং ষড়যন্ত্রমূলক।

সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয় মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মুকুল শেখের এই নেক্কারজনক অপরাধের কারণে গঠনতন্ত্রের ২২(ক) ধারা মোতাবেক তাঁকে শোকজ করে বিস্তারিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এরই ধারাবাহিকতায় গত ২৫ সেপ্টেম্বর ২০২১ তারিখে মুকুল শেখকে শোকজ করা হয়েছে। ১০ অক্টোবর ২০২১ এর মধ্যে তার শোকজের সদুত্তোর না পেলে সংগঠনের ২২(ক) ধারা মোতাবেক নগর যুবলীগ ‘‘কেন আপনার সদস্য পদ সাময়িকভাবে ¯’গিত করে অথবা আপনাকে পদ থেকে সাময়িক অব্যহতি প্রদান করে আপনার বিরুদ্ধে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা নেয়ার জন্য কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে সুপারিশ করবেনা” এ মর্মে তাকে জানানো হয়।

তদন্ত কমিটির দাখিলকৃত প্রতিবেদনটি বিস্তারিত আলোচনা পর্যালোচনা শেষে উপস্থিত সকল সদস্য একমত হন যে, মো: মাহমুদ হাসান খান চৌধুরী ইতুর বিরুদ্ধে ইসলামী ছাত্রশিবির সংশ্লিষ্টতার অভিযোগে উত্থাপিত ডকুমেন্টের মাধ্যমে তার ইসলামী ছাত্রশিবির সংশ্লিষ্টতার অভিযোগ প্রমানিত হয়না। এসকল ডকুমেন্ট বানোয়াট,ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলকভাবে তৈরি করা।

এসকল বিষয়ে মহানগর যুবলীগের সহ-সভাপতি মোখলেসুর রহমান মিলন (পর্যালোচনা কমিটির সদস্য) বলেন, তদন্ত কমিটির সদস্যরা রাজশাহীর ১০ নং ওয়ার্ডে ইতুর এলাকায় সেখানে তারা ছাত্রশিবির করা নিয়ে তদন্তে কোন ক্লু খুঁজে পাননি। একমাত্র মুকুল শেখ নিজে থেকে এই দাবি করেছেন। ১০ অক্টোবর পর্যন্ত আত্নপক্ষ সমর্থনের জন্য মুকুল শেখকে আমরা সময় দিয়েছি। তিনি সন্তোষজনক জবাব না দিতে পারলে এই তদন্ত আমরা কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে হস্তান্তর করবো।

 

 

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩৯ অপরাহ্ণ | শনিবার, ০৯ অক্টোবর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com