বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

তানোরে ইউপি নির্বাচনে সাধারণ সদস্য পদে নারী প্রার্থী

উত্তরা প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১ | প্রিন্ট

তানোরে ইউপি নির্বাচনে সাধারণ সদস্য পদে নারী প্রার্থী

আসন্ন ইউপি নির্বাচনে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন আক্তার বানু

তানোর প্রতিবেদক
দেশে দ্বিতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। দ্বিতীয় দফায় ৮৪৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর। আসন্ন ইউপি পরিষদ নির্বাচনে রাজশাহীর তানোর উপজেলায় উৎসব মুখর পরিবেশে মনোনয়ন ফরম উত্তোলন করছেন নির্বাচনী প্রার্থীরা।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর। বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আসন্ন ইউপি নির্বাচনে রাজশাহীর তানোর উপজেলার সাধারণ মানুষের মাঝে বইছে নির্বাচনী আমেজ। সাধারণ মানুষের আশা এলাকার খেটে খাওয়া কৃষক শ্রমিক মেহনতী মানুষের হিতাকাংখী ব্যক্তিত্ব, জনদরদী, সুবিচারক, নীতিবান ব্যক্তি কে তারা তাদের মূল্যবান ভোট দিবেন।

তানোর উপজেলা নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৭টি ইউনিয়নে নির্বাচন হবে। প্রতিটি ইউনিয়ন থেকে মনোনয়ন তুলতে আসছেন জনগণ। আওয়ামী লীগ ও বিএনপি থেকে এখনও কেউ মনোনয়ন তোলেননি। তবে সতন্ত্র প্রার্থী হিসেবে অনেকে মনোনয়ন তুলেছেন।

এদিকে ০৬ নং কামারগাঁ ইউনিয়ন পরিষদের ০৯ নং ধানোরা ওয়ার্ডে সাধারণ সদস্য পদে মোসাঃ আক্তার বানু নির্বাচন করবেন বলে জানা গেছে।

তানোরের নির্বাচনের জরিপে তিনি প্রথম নারী যিনি সাধারণ সদস্য হিসেবে নির্বাচনী মনোনয়ন তুলেছেন।

মোসাঃ আক্তার বানু সাংবাদিকদের জানান, দেশের উন্নয়নে যখন নারীরা এগিয়ে যাচ্ছে তখন আমি কেনো অংশ নিবো না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী হয়ে দেশ শাসন করেন, আমি তাকে অনুসরণ করি।

তিনি আরো বলেন, কামারগাঁ ইউনিয়নের ০৯ নং ওর্য়াডকে মাদক ও সন্ত্রাসমুক্ত ওয়ার্ড হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এবং অত্র-এলাকার সাধারণ জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে ও সুবিধা বঞ্চিত দরিদ্র দরিদ্র অসহায় মানুষের সেবা করার জন্য আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ০৯নং ওয়ার্ড সদস্য পদ প্রার্থীতা ঘোষণা করেছি।

আমি এলাকার ময়মুরুব্বি ও সুধিজনদের দোয়া ও ভালোবাসা নিয়ে তাদের পাশে থেকে কামারগাঁ ইউনিয়নের ০৯ নং ওর্য়াডকে একটি আধুনিক ডিজিটাল ওর্য়াড হিসেবে গড়ে তুলতে চাই।

উত্তরা প্রতিদিন / শাহ্জাদা মিলন

 

Facebook Comments Box
advertisement

Posted ১১:০৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com