মঙ্গলবার ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

করোনার বিধিনিষেধের মধ্যেই স্কুল ফান্ডের টাকা দিয়ে প্রধান শিক্ষকের জন্মদিন পালন

উত্তরা ডেস্ক   |   বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১ | প্রিন্ট

করোনার বিধিনিষেধের মধ্যেই স্কুল ফান্ডের টাকা দিয়ে প্রধান শিক্ষকের জন্মদিন পালন

টঙ্গী সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজ

-ফাইল ছবি

করোনার বিধিনিষেধের মধ্যেই শিক্ষা প্রতিষ্ঠানের ভেতর ঢাকঢোল পিটিয়ে রাজকিও ভাবে নিজের জন্মদিন পালন করলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াদুদুর রহমান। যেখানে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস নেওয়ার নির্দেশ রয়েছে সেখানে স্কুল ক্যাম্পাসে এর কোনো তোয়াক্কা না করেই ছাত্র-ছাত্রীদের নিয়ে জন্মদিনের এ জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঘটনাটি ঘটেছে মহানগরীর টঙ্গী সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজে। প্রধান শিক্ষক স্কুলের তহবিল থেকে কয়েক লাখ টাকা খরচ করে এ অনুষ্ঠানের আয়োজন করেন বলেও অভিযোগ উঠেছে।

রোব ও সোমবার দুই দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষ্যে স্কুল ক্যাম্পাসে বাদ্যযন্ত্র বাজিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও পাঁচ শতাধিক লোকের ভূরিভোজের আয়োজন করা হয়। অনুষ্ঠানের আগের রাত থেকেই স্কুলের ভেতর চলে রান্নাবান্নার কাজ।

রোববার স্কুল ক্যাম্পাসে এ বিশাল অনুষ্ঠানের পর সোমবার টঙ্গী প্রেস ক্লাবের কাশেম রানা মিলনায়তনে প্রধান শিক্ষকের জন্মদিনের দ্বিতীয় পর্বের আয়োজন করা হয়। এতে স্কুলের সাধারণ শিক্ষকরাও অংশ নেন।

এ উপলক্ষ্যে প্রেস ক্লাবের ভেতর চলে নাচ-গানের আয়োজন। ক্লাব কর্তৃপক্ষ জানায়, আহ্বায়ক কমিটির অনুমতি না নিয়েই অনধিকার বলে ক্লাবের ভেতর এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান শিক্ষকের দুই দিনব্যাপী জন্মদিনের এ বিশাল আয়োজন নিয়ে এলাকায় ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে। মহামারি করোনা নিয়ে যেখানে অভিভাকরা সন্তানদের নিয়ে রীতিমতো আতঙ্কিত, সেখানে প্রধান শিক্ষক স্বাস্থ্যবিধির কোনো তোয়াক্কা না করেই এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করায় তাদের ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

এ ব্যাপারে সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক মো. ওয়াদুদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, শিক্ষক-শিক্ষার্থী ও শুভাকাঙ্ক্ষীদের অনুরোধেই এবার অন্যান্য বারের তুলনায় জন্মদিনটা ব্যতিক্রমভাবে পালন করার চেষ্টা করেছি।

গাজীপুর জেলা শিক্ষা অফিসার রেবেকা সুলতানার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি যুগান্তরকে বলেন, বিষয়টি আমাদের জানা নেই। স্কুল ক্যাম্পাসে এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করার কোনো নিয়ম নেই। আমরা এ বিষয়ে খোঁজখবর নিয়ে ঘটনার সত্যতা পেলে পরবর্তীতে ব্যবস্থা নেব।

সূত্র:যুগান্তর

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com