সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বিনামূল্যে স্তন ক্যান্সার সনাক্তকরণ কর্মসূচির উদ্বোধন বিএসএমএমইউতে

উত্তরা ডেস্ক   |   বুধবার, ০৬ অক্টোবর ২০২১ | প্রিন্ট

বিনামূল্যে স্তন ক্যান্সার সনাক্তকরণ কর্মসূচির উদ্বোধন বিএসএমএমইউতে

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-তে বিনামূল্যে স্তন ক্যান্সার সনাক্তকরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল অনকোলজি বিভাগ আয়োজিত বিনামূল্যে স্তন ক্যান্সার সনাক্তকরণ কর্মসূচির উদ্বোধন করেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

মঙ্গলবার (৫ অক্টোবর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের এফ ব্লকে অক্টোবর স্তন ক্যান্সার সচেতনতা মাস উপলক্ষে এই কর্মসূচীর উদ্বোধন করা হয়। ‘পরাজিত হোক ক্যান্সার, সম্মিলিত প্রচেষ্টা ও সচেতনতায়’-প্রতিপাদ্য নিয়ে আয়োজিত এই কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, হল প্রভোস্ট অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান, অনকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আবদুল বারী, অধ্যাপক ডা. সাওয়ার আলম, সহযোগী অধ্যাপক ডা. জিল্লুর রহমান ভূঁইয়া, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লা, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মোঃ ফারুক হোসেন, সহযোগী অধ্যাপক ডা. সাদিয়া শারমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ স্তন ক্যান্সার প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির উপর গুরুত্বারোপ করে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের স্তন ক্যান্সার চিকিৎসার সুব্যবস্থা রয়েছে। স্তন ক্যান্সারে আক্রান্ত রোগীদের উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের সহায়তা প্রদান করা হবে।

সূত্র: বিডি-প্রতিদিন

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩৭ অপরাহ্ণ | বুধবার, ০৬ অক্টোবর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com