রবিবার ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দু’জনকে আউট করলেই চাপে পড়বে ভারত: উমর গুল

ক্রীড়া ডেস্ক   |   বুধবার, ০৬ অক্টোবর ২০২১ | প্রিন্ট

দু’জনকে আউট করলেই চাপে পড়বে ভারত: উমর গুল

ক্রিকেটের বাইশ গজে ভারত-পাকিস্তান মানেই বাড়তি উত্তেজনা। আগামী ২৪ অক্টোবর দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবেএই দুই দল। এবার মাঠের লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে পরাস্ত করার কৌশল বলে দিলেন ২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী উমর গুল।

২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতকে ফাইনালে হারিয়ে শিরোপা জিতেছিল পাকিস্তান। কিন্তু বিশ্বকাপে নীল জার্সিধারীদের বিপক্ষে তাদের রেকর্ড মোটেও ভালো নয়। সাতবার পঞ্চাশ ওভারের বিশ্বকাপে ও পাঁচবার কুড়ি ওভারের বিশ্বকাপে মুখোমুখি হয়ে প্রত্যেক ম্যাচ হেরেছে পাকিস্তান। এবারও তাই ফেভারিট হিসেবে তাদের মুখোমুখি হবে ভারত।

গুলের পরামর্শ, বিরাট কোহলি ও রোহিত শর্মাকে আগেভাগে আউট করতে পারলেই পাকিস্তানের জয়ের সম্ভাবনা বেড়ে যাবে। গুল বলেন, ‘ভারত তাদের দল নিয়ে সত্যিই অনেক কাজ করেছে এবং বাস্তবেই তারা খুব শক্তিশালী। আইপিএল তাদের সুবিধা করে দিয়েছে এবং অনেক খেলোয়াড় পেয়েছে। তাদের ব্যাটিংয়ের দিকে তাকান, তাহলে বুঝবেন রোহিত শর্মা ও বিরাট কোহলি তাদের প্রধান খেলোয়াড়। তারা ভারতের টপ অর্ডারের অংশ। তাদের আউট করো এবং ভারত চাপে পড়বে। পাওয়ার প্লের মধ্যে পাকিস্তান যদি তাদের ২-৩ জন টপ অর্ডার ব্যাটসম্যানকে ফেরাতে পারে, তাহলে বাকি ব্যাটসম্যানদের জন্য কঠিন হয়ে যাবে।’

শেষবার ভারত, পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ২০১৬ সালে। ইডেন গার্ডেন্সে সেদিন ১১৯ রানের লক্ষ্য ভারত পূরণ করেছিল কোহলির অপরাজিত ৫৫ রানের সুবাদে। ম্যাচটি স্বাগতিকরা জিতেছিল ৬ উইকেটে।

সূত্র: বিডি প্রতিদিন

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১১:১২ পূর্বাহ্ণ | বুধবার, ০৬ অক্টোবর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com