বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

বিদেশ থেকে চাল আমদানির কারণে বাজারে প্রতিদিনই কমছে চালের দাম : খাদ্যমন্ত্রী

অসিত দাস   |   সোমবার, ০৪ অক্টোবর ২০২১ | প্রিন্ট

বিদেশ থেকে চাল আমদানির কারণে বাজারে প্রতিদিনই কমছে চালের দাম : খাদ্যমন্ত্রী

নওগাঁর পার্শ্ববর্তি বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, দেশে বর্তমানে খাদ্য পরিস্থিতি সন্তোষজনক পর্যায়ে রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খাদ্যবান্ধব সরকারের যথপোযুক্ত পদক্ষেপ গ্রহণের কারণে বিশেষ করে চালের মূল্য সহনীয় পরিস্থিতিতে রয়েছে। বিদেশ থেকে চাল আমদানির কারণে বাজারে প্রতিদিনই কমছে চালের দাম। দেশে কোনো খাদ্য সংকট নেই। খাদ্যের এই অবস্থা স্থিতিশলি রাখতে সরকার বিভিন্ন জনবান্ধব কর্মসূচী অব্যাহত রেখেছে।

খাদ্যমন্ত্রী সান্তাহার কেন্দ্রীয় খাদ্য সংরক্ষনাগারে (সিএসডি) গৃহিত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেছেন। এ সময় খাদ্য মন্ত্রণালয়ের সারা বাংলাদেশে উন্নয়ন ও মেরামত প্রকল্পের পরিচালক মোঃ হুমায়ুন কবির, রাজশাহী বিভাগীয় খাদ্য নিয়ন্ত্রক জি এম ফারুক হোসেন পাটওয়ারী, রাজশাহীর বিভাগীয় নির্বাহী প্রকৌশলী আব্দুল আলীম, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মোতাহার হোসেন, বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আশরাফুজ্জামান, আদমদীঘি উপজেলা পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু, আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শ্রাবনী রায় এবং সান্তাহার কেন্দ্রীয় খাদ্য সংরক্ষনাগারের (সিএসডি) ম্যানেজার দুলাল উদ্দিন খান বক্তব্য রাখেন।

খাদ্যমন্ত্রী আরো বলেন, দেশের সাধারণ মানুষের খাদ্য নিশ্চিত করতে সরকারিভাবে ১০ টাকা কেজি মূল্যে খোলা বাজারে চাল বিক্রি ব্যবস্থা চালু রয়েছে। টিআর এবং কাবিখা কর্মসূচী যথযথ ভাবে চলমান রয়েছে। সারাদেশে খাদ্য সংরক্ষনের জন্য গুদামগুলোতে ধারন ক্ষমতা বৃদ্ধি করে সেগুলোতে মানসম্মত খাদ্য মজুদ বৃদ্ধি করা হচ্ছে। খাদ্য গুদামগুলোতে কর্মরত কর্মকর্তা কর্মচারীদের জীবনমান উন্নত করতে আধুনিকমানের আবাসন ব্যবস্থা এবং বিভিন্ন অবকাঠামো নির্মান করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগারগুলোতে গেস্ট হাউজ এবং কনফারেন্সরুম নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, সান্তাহার কেন্দ্রীয় খাদ্য সংরক্ষনাগারে (সিএসডি) ১ কোটি ৩৩ লক্ষ ৫ হাজার ৪৭৬ টাকা ব্যয়ে দ্বিতল ভবন বিশিষ্ট আনসার ব্যারাক, ৭ কোটি ৫৫ লক্ষ ৫৮ হাজার ১১০ টাকা ব্যয়ে আভ্যন্তরীণ্ আরসিসি রাস্তা নির্মাণ এবং ৯৬ লাখ ৭৪ হাজার টাকা ব্যয়ে ম্যানেজারের দ্বিতল অফিস ভবন নির্মাণ কাজ চলমান রয়েছে। মন্ত্রী এসব প্রকল্প সরেজমিন পরিদর্শন করে কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন।

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৩ অপরাহ্ণ | সোমবার, ০৪ অক্টোবর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com