বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

নওগাঁর পত্নীতলায় লোকালয়ে হনুমান, উৎসুক জনতার ভীড়!

অসিত দাস   |   সোমবার, ০৪ অক্টোবর ২০২১ | প্রিন্ট

নওগাঁর পত্নীতলায় লোকালয়ে হনুমান, উৎসুক জনতার ভীড়!

নওগাঁর পত্নীতলা উপজেলা সদর নজিপুর পৌর শহরে লাফিয়ে-দাপিয়ে বেড়াচ্ছেন একটি হনুমান। দেখতে উৎসুক জনতার ভীড়! আর দর্শনার্থীরা মোবাইলফোন ক্যামারায় কেউ তুলছেন সেলফি, আবার কেউ ছবি কিংবা ভিডিও করতে ব্যস্ত কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ ফেসুবকে’ দিচ্ছেন কেউ লাইভ।

সকাল হতেই উপজেলার বিভিন্ন সড়কের মোটরসাইকেল, অটো-বাইক, চার্জার-ভ্যান গাড়ি চড়ে, নজিপুর পৌর শহরের মার্কেটের অলি-গলিতে ঘুরে বেড়াতে দেখা যায় হনুমানটি।

জানা যায়, দুন্ডতিন দিন আগে জেলার সীমান্তবর্তী সাপাহার উপজেলার দিঘীরহাট এলাকায় প্রথমে আসে। পরে জেলার বিভিন্ন উপজেলার পথে-পথে পাড়ি দিচ্ছেন হনুমানটি। বর্তমানে পত্নীতলা উপজেলার লোকালয়ে ঘুরে বেড়াচ্ছেন। আর জীব ও প্রাণী প্রেমিকরা হনুমানটিকে খেতে দিচ্ছেন অনেকেই সখ করে কলা, কমলা, আপেল, মাল্টা, আঙুর, পেয়ারা, পাউরুটি, চানাচুর, বিস্কুটসহ নানা রকম খাদ্য।

স্থানীয় এলাকাবাসীর ধারণা, পাশ্ববর্তী ভারত হতে হনুমানটি বাংলাদেশে প্রবেশ করে। নজিপুর বাসস্ট্যান্ড বণিক কমিটির সাধারণ সম্পাদক এ.জেড মিজান বলেন, মার্কেটে হনুমানটি অবস্থান করায় সাময়িক ভাবে ব্যবসায়ীদের ক্রয়-বিক্রয়ে ব্যঘাত ঘটলেও উৎসুক দর্শনার্থীরা দারুণ আনন্দ উপভোগ করছেন। পত্নীতলা উপজেলা জীব ও বৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি শ্রী সুমন কুমার শীল বলেন, বিষয়টি বন বিভাগকে অবহিত করা হয়েছে।

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১:৩৬ অপরাহ্ণ | সোমবার, ০৪ অক্টোবর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com