মঙ্গলবার ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বরিশালে পত্রিকা অফিসে ঢুকে হামলা, সম্পাদকসহ তিন সাংবাদিককে কুপিয়ে আহত

উত্তরা ডেস্ক   |   রবিবার, ০৩ অক্টোবর ২০২১ | প্রিন্ট

বরিশালে পত্রিকা অফিসে ঢুকে হামলা, সম্পাদকসহ তিন সাংবাদিককে কুপিয়ে আহত

বরিশালে একটি স্থানীয় দৈনিক পত্রিকা অফিসে ঢুকে পত্রিকাটির সম্পাদক আলম রায়হানসহ তিনজনকে কুপিয়ে আহত করেছে সন্ত্রাসীরা।

গতকাল শনিবার (২ অক্টোবর) রাত ৮টার দিকে নগরীর বটতলা এলাকায় অবস্থিত জেলা পরিষদের মার্কেটের পেছনে ‘দৈনিক দখিনের সময়’ পত্রিকা কার্যালয়ে এই হামলার ঘটনা ঘটে। আহত আলম রায়হানকে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় আহত হয়েছেন দৈনিক দখিনের সময়’র বরিশাল বিশ্ববিদ্যালয়ের রিপোর্টার হাফিজ উদ্দিন ও সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ প্রতিনিধি মশিউর রহমান। জমি সংক্রান্ত পূর্ববিরোধের জের ধরে এ হামালার ঘটনা ঘটতে পারে বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে।

আহত মশিউর রহমান বলেন, ‘অফিসের সামনের জায়গাটায় পানি জমলে সেখানে বালু ফেলছিলেন দুই শ্রমিক। এসময় তৌহিদ, উজ্জ্বল, সিদ্দিকসহ ১০-১২ জন লোক এসে শ্রমিকদের মারধর করে একটি ডোবায় ফেলে দেন। দৈনিক দখিনের সময় পত্রিকার সম্পাদক আলম রায়হান তাঁদেরকে উদ্ধার করতে গেলে তাঁকে পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়। পরে সন্ত্রাসীরা পত্রিকা অফিসে ঢুকে সাংবাদিক হাফিজ ও আমাকে মারধর করেন। গুরুতর অবস্থায় আলম রায়হানকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে হামলাকারীদের সঙ্গে সাংবাদিক আলম রায়হানের জমিসংক্রান্ত বিরোধ চলছে। আলম রায়হানের ওপর হামলা করে হামলাকারীরা তাদের ওপর হামলা করা হয়েছে বলে অভিযোগ করে পুলিশে খবর দেন। কিন্তু ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই অভিযোগকারীরাই সাংবাদিক আলম রায়হান ও তাঁর অফিসে হামলা করেছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পাশাপাশি হামলাকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

১৯৮১ সালে সাপ্তাহিক সুগন্ধায় চিফ রিপোর্টার জনপ্রিয় ‘গেদুচাচার খোলা চিঠি’র লেখক আলম রায়হান সাপ্তাহিক সুগন্ধা, সুগন্ধা কাগজ, আমাদের সময়, আমাদের অর্থনীতি, দৈনিক যায়যায় দিন এবং বাংলা ভিশন ও মাই টিভিতে কাজ করেছেন। বর্তমানে তাঁর সম্পাদনায় বরিশাল থেকে ‘দৈনিক দখিনের সময়’ নামের একটি স্থানীয় দৈনিক নিয়মিত প্রকাশিত হচ্ছে।

সূত্র:কালেরকণ্ঠ

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৫ পূর্বাহ্ণ | রবিবার, ০৩ অক্টোবর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com