রবিবার ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সাতক্ষীরায় লেখক ‘শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা ও কবিতা পাঠ

উত্তরা ডেস্ক   |   মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

সাতক্ষীরায় লেখক ‘শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা ও কবিতা পাঠ

প্রধানমন্ত্রীর জম্মদিন উপলক্ষ্যে লেখক ‘শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১ টায় সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাব কার্যালয়ে সংগঠনের সভাপতি মো. মুনসুর রহমানের সভাপতীত্বে অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন মো. বায়েজীদ হাসান, মো. আশিক সরদার, শেখ আনিসুজ্জামান রেজা, মুনিরুজ্জামান মুন্না, কামরুজ্জামান প্রমূখ। আলোচনা শেষে কবিতা পাঠ করেন মনিরুজ্জামান মুন্না, মো. মুনসুর রহমান ও বায়েজীদ হাসান।

সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আশিক সরদার এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন মো. আশিকুজ্জামান খান, মো. আনোয়ার হোসেন, মো. সাইফুল ইসলাম, মো. সিরাজুল ইসলাম প্রমূখ।

বক্তারা বলেন, শেখ হাসিনার এতদিন যাবৎ বিভিন্ন রকম পরিচয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ জানলেও লেখক ‘শেখ হাসিনা’ পরিচয়টা অনেকে জানতো না। আজকের দিনে লেখক ‘শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা ও কবিতাপাঠ তারই বহিঃপ্রকাশ মাত্র। এই আলোচনা সভার মাধ্যমে তাঁর ত্রিমাত্রিকতার পরিচয় বেরিয়ে এসেছে। এটা শুধুমাত্র দেশীয় কবি সাহিত্যিকদের নয়, যা সমগ্র কবি সাহিত্যিকদের জন্য পরম পাওয়া।

বক্তারা আরও বলেন, একজন প্রধানমন্ত্রী তার ক্ষমতা দ্বন্দ্ব আত্মতৃপ্তী সব কিছু ভুলে গিয়ে যে সাধারণের চিন্তা চেতনায় ঢুকতে পারে সেটা এর আগে কখনও এভাবে ভাবেনি কেউ। তিনি তার লেখায় তুলে ধরেছেন ওরা টোকাই কেন, রাজ প্রসাদে থাকার পরেও তার চিন্তা চেতনা টোকাইদের নিয়ে এখানেই বোঝা যায় তার মনন বা মানসিকতা। বাঙ্গালী হিসাবে সাধারণের কথা এরকম ভাবে ইতিপূর্বে আর কোন প্রধানমন্ত্রী ভেবেছিল কিনা তা আমাদের অজানা। নতুন প্রজন্ম যেন এই শেখ হাসিনার জন্মদিনের সাথে সাথে তার লেখক সত্ত্বাকে আগামী প্রজম্মের মাঝে তুলে ধরে তার উদাত্ত আহবান জানান বক্তারা।

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১:৩৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com