বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

মিয়ানমারের সাগাইং অঞ্চলে বিদ্রোহীদের ওপর বিমান হামলা, ইন্টারনেট বিচ্ছিন্ন

বিদেশ ডেস্ক   |   মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

মিয়ানমারের সাগাইং অঞ্চলে বিদ্রোহীদের ওপর বিমান হামলা, ইন্টারনেট বিচ্ছিন্ন

মিয়ানমারের জান্তা সরকারের সেনাবাহিনী সাগাইং অঞ্চলে অভ্যুত্থানবিরোধীদের সঙ্গে সংঘর্ষের পর সেখানে বিমান হামলা শুরু করেছে। এছাড়া দেশটির কিছু জায়গায় ইন্টারনেট সংযোগ ও ফোন লাইন বিচ্ছিন্ন করে দিয়েছে। তবে জান্তা সরকার এর দায় অস্বীকার করে অভ্যুত্থানবিরোধীদের দোষারোপ করেছে। খবর রয়টার্সের।

গত ১ ফেব্রুয়ারি অং সান সু চি সরকারকে হটিয়ে মিয়ানমারে সামরিক বাহিনী ক্ষমতায় আসার পর থেকেই সংকটাপন্ন পরিস্থিতি বিরাজ করছে। দেশে জান্তাবিরোধী বিক্ষোভ চলে আসছে। সেনাবাহিনীর বিরুদ্ধে লড়তে গঠিত হয়েছে পিপলস ডিফেন্স ফোর্সেস (পিডিএফএস)।

ডিভিবি নিউজ পোর্টালের খবরে বলা হয়েছে, উত্তর-পশ্চিমে সাগাইংয়ের পিনলেবু এলাকায় সেনাবাহিনী অভিযান শুরু করায় বিমান হামলা চলছে। শনিবার রাতে স্থানীয় অধিবাসীরা বিমান এবং বিস্ফোরণের শব্দ শুনতে পাওয়ার কথা জানায়। এর পরই ফোন লাইন এবং ইন্টারনেট বিচ্ছিন্ন হয়ে যায়।
পিডিএফএসের এক সদস্য এলাকার বাইরে থেকে ফোনে বিমান হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তাদের কেউ হতাহত হননি বলে জানিয়েছেন তিনি। গত সপ্তাহে সংঘাতের কারণে ভারত সীমান্ত লাগোয়া চিন প্রদেশের থানল্যাং শহর ছেড়ে পালিয়ে যায় হাজার হাজার মানুষ। সে সময় লড়াইয়ে একজন খ্রিষ্টান যাজক নিহত হন।

স্রত্র: বিডি-প্রতিদিন

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১:০৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com