বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

কালভার্টের জন্য জনদুর্ভোগে এলাকাবাসী

আসাদুল্লাহ আহমদ   |   মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

কালভার্টের জন্য জনদুর্ভোগে এলাকাবাসী

মহানন্দা নদীর তীর ঘেঁষে চলে গেছে একটি রাস্তা। মানুষ চলাচলের জন্য আঞ্চলিক সড়ক এটি। দৈনদিন কমপক্ষে ৪০০-৫০০ জন মানুষ ওই সড়ক দিয়ে চলাচল করে। আঞ্চলিক সড়কটি প্রধান সড়কে গিয়ে রহনপুর-ভোলাহাট সড়কে মিলেছে। বর্তমানে এই সড়কটির বিভিন্ন স্থানে ব্যাপক খাল-খন্দের সৃষ্টি হয়েছে। কোন যানবাহন চলাচল করতে পারছে না । এমনকি মানুষের চলাচলের ক্ষেত্রে রাস্তায় তৈরি হওয়া বিশাল গর্ত বাঁধা হয়ে দাঁড়িয়েছে। সড়কটি চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের আলমপুর মিনি বাজার থেকে দুর্গাপুর পর্যন্ত। রাস্তা তৈরির সময় কালভার্ট নির্মান না করায় রাস্তার নিচ দিয়ে পানি নিষ্কাশন ঠিকমতো হচ্ছে না। ফলে রাস্তার নিচ দিয়ে প্রবাহিত পানির তোড়ে রাস্তার উপরীভাগ ভেঙে গিয়ে বিশাল গর্ত সৃষ্টি হয়েছে। এলাকাবাসীর দাবি অনতিবিলম্বে ওই স্থানে একটি কালভার্ট নির্মাণ না করা হলে ব্যাপক পানির তোড়ে পুরো রাস্তা ভেঙ্গে গিয়ে মানুষ ও যান চলাচলে বিঘ্ন ঘটাবে।

এ বিষয়ে কথা হলে ইউপি সদস্য গোলাম মূর্তজা বলেন, এলাকার জনগণের সুবিধার কথা বিবেচনা করে, বেশ কয়েকবার বালির বস্তা দিয়ে রাস্তাটিকে ভরাট করে কোনরকমে চলাচলের উপযোগী করা হয়েছিল।কিন্তু সাম্প্রতিক সময়ে ব্যাপক বৃষ্টির কারণে রাস্তা ভেঙে ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়েছে। আমি ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছি। উপজেলা প্রকৌশলীর সাথে কথা বলে এখানে একটা কালভার্ট নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন।

উপজেলা প্রকৌশলী সুলতানুল ইসলাম বলেন, সামনে এডিবির বরাদ্দ আসলে উক্ত স্থানে কালভার্ট নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

উত্তরা প্রতিদিন/তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১:২২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com