রবিবার ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আজ রাতে মুখোমুখি পিএসজি-ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক   |   মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

আজ রাতে মুখোমুখি পিএসজি-ম্যানসিটি

গল্পটা অন্য রকমও হতে পারত। পেপ গার্দিওলা আর লিওনেল মেসি জুটি বাঁধতে পারতেন আবারও। গত মৌসুমে মেসিকে পেতে সর্বোচ্চ চেষ্টা করেও পায়নি ম্যানচেস্টার সিটি। এবার বিনা পয়সায় কেনার সুযোগ থাকলেও সেটা কাজে লাগাতে পারেনি গার্দিওলার দল। ৫ আগস্ট ১০০ মিলিয়ন পাউন্ডে জ্যাক গ্রিলিশকে কেনে ম্যানসিটি। সেদিনই বার্সেলোনা জানিয়ে দেয়, মেসি আর ন্যু ক্যাম্পে থাকছেন না! নাটকীয়ভাবে ছয়বারের এই ব্যালন ডি’অর জয়ী পাড়ি জমান পিএসজিতে। মধ্যপ্রাচ্যের পেড্রো-ডলারে ফুলে-ফেঁপে ওঠা সেই পিএসজি ও ম্যানসিটি মঙ্গলবার দিবাগত রাত ১টায় মুখোমুখি চ্যাম্পিয়নস লিগে। তাই গার্দিওলার সঙ্গে নয়, বিপক্ষেই নামতে হচ্ছে মেসিকে।

পেপ গার্দিওলার হাত ধরে কুঁড়ি থেকে ফুল হয়ে ফোটেন লিওনেল মেসি। বার্সেলোনায় এক মৌসুমে গার্দিওলার ছয় শিরোপা জেতার নায়কও মেসি। গার্দিওলার ক্লাব ছাড়ার পর প্রিয় শিষ্যটির মুখোমুখি হয়েছেন দুই মৌসুমে। ২০১৫ সালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে সেমিফাইনালে মেসির বার্সা জেতে ৫-৩ গোলে। প্রথম লেগে ৩-০ ব্যবধানে জেতা ম্যাচে দুইবার লক্ষ্যভেদ করেছিলেন মেসি। ২০১৬ সালে গার্দিওলার ম্যানসিটির বিপক্ষে গ্রুপ পর্বে মেসির হ্যাটট্রিকে ন্যু ক্যাম্পে বার্সা জিতেছিল ৪-০ গোলে। দ্বিতীয় লেগে ম্যানসিটি জেতে ৩-১ গোলে।

মঙ্গলবার দিবাগত রাতে পার্ক দ্য প্রিন্সেসে শুরুর একাদশে মেসির খেলা অবশ্য অনিশ্চিত। চোটের জন্য দুই ম্যাচ মাঠের বাইরে তিনি। সেটা কাটিয়ে করছেন অনুশীলনও। একাদশে না থাকলেও বদলি হয়ে তাঁর খেলার সম্ভাবনা আছে প্রবলভাবে। সে ক্ষেত্রে মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ীর জ্বলে ওঠার সুযোগ আরেকবার।

ম্যানসিটি আছে আবার স্ট্রাইকার সংকটে। সের্হিয়ো আগুয়েরো ক্লাব ছাড়ার পর ১৫০ মিলিয়ন পাউন্ডে হ্যারি কেইনকে চেয়েও পায়নি তারা। মৃত্যুকূপ খ্যাত গ্রুপ ‘এ’তে পিএসজি প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করে ব্রুজের সঙ্গে। আর ম্যানসিটি ৬-৩ গোলে হারায় লিপজিগকে। গ্রুপের শীর্ষস্থানের জন্য পিএসজি-ম্যানসিটির আজকের ম্যাচটি তাই গুরুত্বপূর্ণ।

সূত্র: এএফপি

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১১:২৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com