বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

এবার সাফের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা করল ভারত

ক্রীড়া ডেস্ক   |   সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

এবার সাফের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা করল ভারত

বাংলাদেশে গত সাফে একটা তরুণ দল পাঠিয়েছিল ভারত। সুনীল ছেত্রী, সন্দেশ ঝিঙ্গানরা তখন ব্যস্ত ছিলেন এশিয়ান কাপের প্রস্তুতিতে। ভারতের এবারের এশিয়ান কাপ খেলা এখনো অনিশ্চয়তায় আর সাম্প্রতিক পারফরম্যান্সও আহামরি নয় ইগর স্তিমাচের দলের। সাফে তাই এবার পূর্ণ শক্তি নিয়েই নামছে তারা।

সুনীল ছেত্রীকে অধিনায়ক রেখেই স্তিমাচ কাল ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন। তাতে ক্রোয়েশিয়ান লিগে খেলা ঝিঙ্গানকে অবশ্য পাননি তিনি। দলে ছেত্রীর সঙ্গে ফরোয়ার্ড লাইনে আছেন মানভির সিং, ফারুক চৌধুরী ও রহিম আলী। মানভির ২০১৮ সাফেই নজর কেড়েছিলেন। এবারের সাফে ছেত্রীর পাশে তিনিই বড় হুমকি হবেন প্রতিপক্ষের জন্য।

মিডফিল্ডে তাদের উদান্তা সিং, ব্রেন্ডন ফার্নান্দেজ, লালেংমাইয়া, অনিরুদ্ধ থাপা সাহাল, আব্দুল সামাদ, জ্যাকসন সিং, গ্ল্যান মার্টিনস, সুরেশ সিং, লিস্টন কোলাসো ও ইয়াসির মোহাম্মদ। লিস্টন গত এএফসি কাপে বসুন্ধরা কিংসের বিপক্ষে দারুণ খেলেছিলেন এটিকে মোহনবাগানের জার্সিতে। ডিফেন্সে ঝিঙ্গানের অনুপস্থিতিতে মূল দায়িত্বটা থাকবে মণিপুরের চিংলেনসানা সিংয়ের ওপর। তাঁর সঙ্গে প্রিতম কোটাল, সুভাশীষ বোস, মান্দার রাও দেশাই, সেরিটন ফার্নান্দেজ ও রাহুল বিকে। পোস্টের নিচে গুরপ্রিত সিং সান্ধু, দলের সহ-অধিনায়কও তিনি।

নেপালে এ মাসের শুরুতে দুটি প্রীতি ম্যাচ খেলা ভারত মালদ্বীপে টুর্নামেন্টের আগে দেশে আর কোনো অনুশীলন সেশন করছে না। মঙ্গলবার সরাসরি তারা মালেতে যাচ্ছে।

এদিকে, নতুন কোচ অস্কার ব্রুজোনের অধীনে বাংলাদেশ দল ঢাকায় টানা তিন দিন অনুশীলনের পর রবিবার বিশ্রামে কাটিয়েছে। জামাল ভুঁইয়ারাও মঙ্গলবার দেশ ছাড়বেন। টুর্নামেন্টের অন্য তিন দল মালদ্বীপ, নেপাল ও শ্রীলঙ্কা অবশ্য এই শেষ সময়ের প্রস্তুতিটা সারছে দেশের বাইরে। নেপাল ও মালদ্বীপ আছে দোহায়, সৌদি আরবের রিয়াদে ক্যাম্প করছে শ্রীলঙ্কা। টুর্নামেন্টের উদ্বোধনী দিনেই শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ, পরের ম্যাচ ভারতের বিপক্ষে। সাফ মাথায় রেখে বাংলাদেশও অবশ্য এ মাসের শুরুতে তিনটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে কিরগিজস্তানে। যদিও সেই দলের কোচ জেমি ডে এখন আর দায়িত্বে নেই।

সূত্র:কালেরকণ্ঠ

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩৭ পূর্বাহ্ণ | সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com