সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

নির্বাচনী প্রচারণায় গিয়ে পাখির ঠোকর খেলেন অ্যাঞ্জেলা মেরকেল

বিদেশ ডেস্ক   |   রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

নির্বাচনী প্রচারণায় গিয়ে পাখির ঠোকর খেলেন অ্যাঞ্জেলা মেরকেল

চ্যান্সেলর অ্যাঞ্জেলা মেরকেলকে বলা হয় ইউরোপের স্থায়ীত্বের প্রতীক। ২০০৫ সালে ক্ষমতা গ্রহণের পর বিভিন্ন গুরত্বপূর্ণ বিষয়ে সময়োপযোগী সিদ্ধান্ত নেওয়ায় মের্কেলকে বলা হয় বিশ্বের সবচেয়ে সফল নারী নেত্রী হিসেবে। তবে অনেক আগেই জানিয়ে দিয়েছিলেন তিনি আর চ্যান্সেলর পদের জন্য লড়বেন না। তাই ১৬ বছর পর জার্মানি পেতে যাচ্ছে নতুন নেতৃত্ব।

মেরকেল আর নির্বাচনে অংশগ্রহণ না করলেও নিজ দলের প্রার্থী আর্মিন ল্যাশেটের হয়ে জোর প্রচারণা চালাচ্ছেন। এরই মধ্যে পাখিদের একটি পার্ক গিয়ে বিড়াম্বনায় পড়লেন ইউরোপের অন্যতম ক্ষমতাধর এই নারী।

এ ব্যাপারে গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ওই পার্কের এক পাখি হঠাৎ মেরকেলের হাতে ঠোকর দিলে তিনি চিৎকার করে উঠেন। পরে অবশ্য মেরকেলের হাতে ও কাঁধে পাখিদের বসে থাকতে দেখা যায়। এমনকি মেরকেলের হাতে থাকা পাত্র থেকে পাখিদের খাবারও খেতে দেখা যায়। এ সময় মেরকেলকে হাসিমুখেই পাখিদের খাওয়াতে দেখা গেছে।

তবে নির্বাচনে না লড়লেও আর্মিন ল্যাশেটের হয়ে উত্তর-পূর্ব প্রদেশ মেকলেনবার্গ ওয়েস্টার্ন-পোমেরানিয়ায় নির্বাচনী প্রচারণায় গিয়েছিলেন তিনি। সেখানেই এই ঘটনা ঘটে বলে গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

সূত্র: বিডি প্রতিদিন

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৩ অপরাহ্ণ | রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com