বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ভোলাহাট-রহনপুর সড়কে বের হলে লাশ হয়ে বাড়ি ফেরার ভয় !

উত্তরা প্রতিবেদক   |   শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

ভোলাহাট-রহনপুর সড়কে বের হলে লাশ হয়ে বাড়ি ফেরার ভয় !

ভোলাহাট-রহনপুর সড়কে বের হয়ে যানবাহনে উঠলে বুক কাঁপে। বললেন ভোলাহাট উপজেলার ইসলামপুর গ্রামের সবজি চাষি মোঃ এহেসান আলী। তিনি বলেন, আমি বেগুন, পেঁপে, পটল চাষ করি। জমি থেকে ফসল তুলে ভোলাহাট- রহনপুর সড়ক দিয়ে অটো কখন ভ্যানে বাজারে বিক্রির জন্য নিয়ে যায়। এ সড়কটি দীর্ঘদিন ধরে ভেঙ্গে থাকায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় মালবাহী গাড়ী উল্টে অনেক সময় ফসল নষ্ট হলেও ক্ষতবিক্ষত হয়ে জানে বেঁচে গিয়েছি।

তিনি বলেন, আমি একমাত্র পরিবারের উপর্জনক্ষম ব্যক্তি। ভাঙ্গা সড়কে ফসল বিক্রি করতে বের হয়ে লাশ হয়ে ফিরলেন পরিবারের নির্ভরশীল ৫জন সদস্যকে পথে বসতে হবে। তিনি ভোলাহাট উপজেলার মানুষের নাগরিক অধিকার ভাঙ্গা সড়কটি যোগাযোগের উপযোগী করে অর্থনৈতিক উন্নয়ন ও পথচারিদের দূর্ভোগ কমানোর জন্য সড়কটি আরো চওড়া ও পূর্ন নির্মাণের দাবী করেছেন।

দলদলী ইউনিয়নের সবজি চাষি মোঃ শামীম জানান, ক’দিন পূর্বে ভোলাহাট- রহনপুর সড়ক দিয়ে মেডিকেল মোড় থেকে সবজি বিক্রি করে বাড়ী ফেরার সময় সরু রাস্তায় ট্রাক পারাপারের সময় দূর্ঘটনার শিকার হয়ে অন্ডকোষে আঘাত পেয়ে আহত হয়ে বাড়ীতে অসহায় অবস্থায় পড়ে আছি।

অটো চালক মোঃ মুক্তার জানান, ২৫ সেপ্টেম্বর শনিবার ভোরে আলীমোড়ে রাস্তা ভেঙ্গে থাকায় অটো উল্টে যাত্রী ও আমি জানে বেঁচে গিয়েছি।

উপজেলার গোহালবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল কাদের অভিযোগ করেন বলেন, ভোলাহাট-রহনপুর মাত্র ২১ কিলোমিটারের সড়ক ও জনপথ বিভাগের রাস্তাটি পথচারিদের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। যুগের পর যুগ পার হলেও সড়কটি নির্মাণে কোন পদক্ষেপ নেয়া হয় না। ভাঙ্গাচুরা এ রাস্তায় চলাচল করতে গিয়ে লাশ হয়ে বাড়ী ফেরার আশংকায় বুক কাঁপে।

এরপরও সরকারের কেউ উপজেলার একমাত্র গুরুত্বপূর্ণ সড়কটি মেরামতের কোন ব্যবস্থা নিচ্ছে না। উপজেলার একমাত্র ভরসা গুরুত্বপূর্ণ এ সড়কটি পূর্ণনির্মাণের দাবী এলাকাবাসীর।

উত্তরা প্রতিদিন / শাহ্জাদা মিলন

Facebook Comments Box
advertisement

Posted ২:১৫ অপরাহ্ণ | শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com