মঙ্গলবার ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সারাবিশ্বে করোনায় ফের বাড়ছে সংক্রমণ ও মৃত্যু সংখ্যা

বিদেশ ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

সারাবিশ্বে করোনায় ফের বাড়ছে সংক্রমণ ও মৃত্যু সংখ্যা

করোনা মহামারিতে সারাবিশ্বে সংক্রমণ ও মৃত্যু ফের বাড়ছে। ওয়াল্ডোমিটারের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় বিশ্বে নয় হাজার ২৯২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৫ লাখ ২৬ হাজার ৯২৯ জন। বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৭ লাখ ৩২ হাজার ৬৬৯ জনের। আর মোট আক্রান্ত হয়েছে ২৩ কোটি আট লাখ ৬৮ হাজার ৭৪৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২০ কোটি ৭৫ লাখ ৬১ হাজার ৮২৮ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে চার কোটি ৩৪ লাখ চার হাজার ৮৭৭ জন। এর মধ্যে মারা গেছেন ছয় লাখ ৯৯ হাজার ৭৪৮ জন। আর সুস্থ হয়েছেন তিন কোটি ২৯ লাখ ৪৭ হাজার ৮৫৪ জন। দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে তিন কোটি ৩৫ লাখ ৬২ হাজার ৩৪ জনের। এর মধ্যে মারা গেছেন চার লাখ ৪৬ হাজার ৮০ জন। আর করোনা থেকে সেরে উঠেছেন তিন কোটি ২৮ লাখ আট হাজার ১৭৫ জন।

তালিকার তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা দুই কোটি ১২ লাখ ৮৩ হাজার ৫৬৭ জন। এর মধ্যে ৫ লাখ ৯২ হাজার ৩৫৭ জন মারা গেছেন। আর সুস্থ হয়েছেন দুই কোটি দুই লাখ ৯৫ হাজার ৫৩৮ জন। এরপরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য, রাশিয়া, ফ্রান্স, তুরস্ক, ইরান, আর্জেন্টিনা, কলম্বিয়া, স্পেন ও ইতালি।

এরই মধ্যে সারাবিশ্ব জুড়ে চলছে টিকাদান কর্মসূচি। অব্যাহতভাবে টিকাদান চালিয়ে যাচ্ছে বিশ্বের প্রায় সবগুলো দেশ। কোনো কোনো এরইমধ্যে বুস্টার ডোজ শুরু করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com