বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

বাঘায় স্কুল পরিদর্শনে কৃষি কর্মকর্তা

বাঘা (রাজশাহী) প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

বাঘায় স্কুল পরিদর্শনে কৃষি কর্মকর্তা

আজ বাঘার কয়েকটি স্কুল পরিদর্শন করেন কৃষি কর্মকর্তা শফিউল্লাহ সুলতান

-প্রতিনিধি

মহামারি করোনার কারণে প্রায় ১৮ মাস পর খোলা হয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান।শুরু হয়েছে স্বাস্থ্য বিধি মেনে স্বল্প পরিসরে ক্লাস নেয়া। আর এসব ক্লাস পরিদর্শন করছেন সরকারি কর্মকর্তাগণ।

বৃহস্পতিবার সকালে বাঘা সদরে অবস্থিত বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কক্ষ পরিদর্শন করেন উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি হিসাবে বাঘা পৌর এলাকার দায়িত্ব পাওয়ায় মূলত স্কুলের সার্বিক অবস্থা ও শ্রেণিকক্ষ পরিদর্শন করেন।
এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান বলেন, একটি হাসুয়া কিংবা বটি দিয়ে তরকারি কাটা বন্ধ করলে যেমন সেটি মরিচা পড়ে যায়, ঠিক তেমনি অবস্থায় পরিণত হয়েছে আমাদের মফস্বল এলাকার শিক্ষার্থীরা। তিনি এর পরিত্রাণ পেতে শিক্ষকদের আন্তরিক হওয়া-সহ পাঠদানে গতিশীল হবার আহবান জানান।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে,গত ১২ তারিখ দেশব্যাপী শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর বাঘায় মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণের সাথে শিক্ষার মান উন্নয়নে পৃথক-পৃথক ভাবে সভা করেন উপজেলার নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা।

এ সময় তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, বৈশ্বিক করোনা মহামারির কারনে শিক্ষার যে ক্ষতি হয়েছে সেটি অপূরণীয়।
তিনি এ প্রতিবেদককে জানান, সরকার ইতোমধ্যে যদিও শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়েছেন তবে সেটি হবে স্বাস্থ্য বিধি মেনে। কারণ আমরা এখনো করোনা মুক্ত হয়নি। এ জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৭ টি ইউনিয়ন ও ২ টি পৌর এলাকার শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন এর জন্য কয়েকজন সরকারি অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে।

এদিকে নির্বাহী কর্মকর্তার এ ধরনের কর্মসূচিকে ইতিবাচক বলে মন্তব্য করেছেন সমাজের অবভজ্ঞ মহল। তাঁরা বলেন, দীর্ঘ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষাকরা ফুল বেতন পেলেও শিক্ষার গুণগত মান অনেক কমে গেছে। এটিকে পরিপূর্ণ করতে হলে শিক্ষকদের গতিশীল না হওয়ার কোন বিকল্প নেই।

উত্তরা প্রতিদিন / শাহ্জাদা মিলন

 

Facebook Comments Box
advertisement

Posted ১০:২৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com