বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

মহানগর যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

অবহেলিত যুবলীগ ক্ষোভ ঝাড়লেন কেন্দ্রের নেতাদের কাছে

উত্তরা প্রতিবেদক   |   শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

অবহেলিত যুবলীগ ক্ষোভ ঝাড়লেন কেন্দ্রের নেতাদের কাছে

রাজশাহীতে অনুষ্ঠিত মহনগর যুবলীগের বর্ধিত সভায় সংগঠনের ওয়ার্ড পর্যায়ের নেতারা কেন্দ্রীয় নেতাদের কাছে ক্ষোভ প্রকাশ করেছেন। তারা কেন্দ্রের নেতাদের কাছে অভিযোগ করে বলেন, স্থানীয় নেতাদের হাত ধরে দল করে না এমন অরাজনীতিবীদরা রাবি, রুয়েটসহ অন্যান্য প্রতিষ্ঠানে চাকরি পায়, আমরা যুবলীগের নেতা-কর্মীরা বঞ্চিত হই। ওয়ার্ডের নেতাদের বসার জায়গা নেই, কার্যালয় নেই। যুবলীগ অবহেলিত, কোথাও তাদের মূল্যায়ন হয় না। থানার পুলিশও তাদের দাম দেয় না। এসময় ওয়র্ড যুবলীগের নেতৃবৃন্দ সংগঠনকে চাঙ্গা করতে দ্রুত সম্মেলনের দাবি করেন।

শনিবার বিকেলে ৫টা থেকে রাত্রি সাড়ে নয়টা পর্যন্ত নগরীর শিল্পকলা একাডেমীতে নগর যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত) বিশ্বাস মুতিউর রহমান বাদশা এবং সভার প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত) ডা. হেলাল উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক রফিকুল আলম ইয়াজদারি সৈকত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি মো. রমজান আলী এবং সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাচ্চু। নগর যুবলীগের সাংগঠনিক ওয়ার্ড ৩৭টি। সভায় নগর যুবলীগে সকল নির্বাহী সদস্য এবং সাংগঠনিক সকল ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং আহবায়ক ও যুগ্ম-আহ্বায়কবৃন্দ উপস্থিত ছিলেন।

কেন্দ্রের নেতৃবৃন্দ ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, আপনাদের চোখের ভাষা, মনের ভাষা আমরা বুঝি। আমরা রাজশাহীতে এসেছি। এখানে আশার আগে সবকিছু জেনে শুনেই এসেছি। আপনাদের যা কিছু বলার আছে, সরবরাহকৃত ফর্মে লিখে আমাদের কাছে দেন। আপনাদের প্রতিটি মন্তব্য পড়বেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এর আগে প্রধান অতিথির বক্তব্যে বিশ্বাস মুতিউর রহমান বাদশা ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, সভার চালাকালীন প্রত্যেকের কাছে একটি করে ফরম দেয়া হবে। সেই ফরমে নিজেদের সমস্যা তুলে ধরবেন। প্রধান অতিথির বক্তব্য শেষে নেতৃবৃন্দের সাথে পরিচয় পর্বে ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ মহানগর যুবলীগের নেতৃবৃন্দের বিরুদ্ধে অভিযোগ বলতে শুরু করলে, তাদের থামিয়ে দেয়া হয়। এসময় ওয়ার্ড নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, কেন্দ্র থেকে নেতারা আসেন আমাদের সাথে কথা বলতে। কিন্তু আমাদের অভিযোগ তারা শুনতে চান না, আমাদের কথা বলতে দেয়া হয় না। তৃণমূলের নেতারা কোথাও মূল্যায়িত হয় না।

নগর যুবলীগের সভাপতি রামজান আলী তার বক্তব্যে জানান, রমজান-বাচ্চু আগামীতে সভাপতি-সাধারণ সম্পাদক থাকবে না। তবে কেন্দ্র থেকে দেয়া সিদ্ধান্ত মতোই সম্মেলন অনুষ্ঠিত হবে। তিনি আরও জানান, যুবলীগের বাইরে থেকে আসা কাউকে যুবলীগের নেতা হতে দেয়া হবে না। যুবলীগ নেতা তৈরি করে, সম্মেলন দিয়ে কাউন্সিলের মাধ্যমে দলের মধ্য থেকেই নেতা নির্বচন করা হবে। সেই নেতাদের হাতেই আনুষ্ঠানিকতার সাথে নেতৃত্ব তুলে দেয়া হবে।

এদিকে একই দিন রাজশাহী জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। নগরীর রাইফেল ক্লাবে শনিবার বেলা সাড়ে ১১ টায় এই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত) বিশ্বাস মুতিউর রহমান বাদশা এবং সভার প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত) ডা. হেলাল উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক রফিকুল আলম ইয়াজদারি সৈকত।

সভাপতিত্ব করেন জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু। সভায় জেলা ও উপজেলা পর্যায়েল নেতৃবৃন্দ কেন্দ্রের নেতৃবৃন্দকে জানান, জেলা যুবলীগ সুশৃঙ্খল ভাবে চলছে। কেন্দ্রীয় যুবলীগ যখন বলবে তারা সম্মেলন দিতে প্রস্তুত। যুবলীগ আওয়ামী লীগ আদর্শের প্রধান শক্তি রাজশাহী জেলা যুবলীগ ঐক্যবদ্ধ আছে। কেন্দ্র থেকে যে নির্দেশনা দেয়া হবে তা বাস্তবায়ন করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩৩ অপরাহ্ণ | শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com