বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

বাঁশের ভেলায় চড়ে স্কুলে যাওয়া সেই শিশুরা নৌকা পাচ্ছে

উত্তরা ডেস্ক   |   বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

বাঁশের ভেলায় চড়ে স্কুলে যাওয়া সেই শিশুরা নৌকা পাচ্ছে

পানছড়ি উপজেলার প্রদীপপাড়া, কানুনগোপাড়া এলাকা দিয়ে বয়ে যাওয়া চেংগী নদী পারাপারে নৌকা প্রদান করবেন এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব ও ৩নং পানছড়ি ইউপি চেয়ারম্যান মো: নাজির হোসেন এই বিষয়টি নিশ্চিত করেন।

তারা জানান, “চেংগীর একমাত্র নৌকাটি ভেসে গেছে, পানছড়িতে শিক্ষার্থীদের ঝুকিপূর্ণ পারাপার” প্রকাশিত খবরটি দৃষ্টিগোচরে আসায় ২৯৮ নং খাগড়াছড়ি আসনের সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার পক্ষে সহসাই নৌকা প্রদান করা হবে।

নৌকা পেলে প্রদীপপাড়া, কানুনগোপাড়া, হরি গোপালপাড়া, চিত্তররঞ্জন কার্বারী পাড়া, দীনবন্ধু পাড়া, যৌথখামার, বেঙাপাড়া, সিন্ধুকার্বারীপাড়া ও সাঁওতালপাড়া এলাকার শিক্ষার্থী ও শত শত লোকের চলাচলের আর সমস্যা থাকবে না।

কভিড-১৯ এর পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় দীর্ঘ প্রায় আঠার মাস পর বিদ্যালয়মুখী শিক্ষার্থীরা বাঁশের ভেলায় চড়ে ঝুকিপূর্ণ পারাপারের দৃশ্যটি ছিল মর্মান্তিক। এলাকার স্বপন চাকমা বাঁশের ভেলায় রশি বেঁধে টেনে কোন রকম পার করলেও কেউ কেউ ভয়ে আর বিদ্যালয়ে না আসার কথা জানায়। এই ঘাঁট দিয়েই বড় পানছড়ি উত্তর, কানুনগো পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়, সরকারী মডেল উচ্চ বিদ্যালয় ও টেকনিক্যালে পড়া শতাধিক শিক্ষার্থীসহ স্থানীয় জনগনের পারাপারের একমাত্র মাধ্যম।

এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরার এই মহতী উদ্দ্যেগকে স্বাগত জানিয়েছে এলাকাবাসী, শিক্ষার্থী ও শিক্ষকরা।

সূত্র:কালেরকণ্ঠ

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১১:০৬ পূর্বাহ্ণ | বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com