বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

উত্তর কোরিয়াকে বৈরিতা নয় ভালো সম্পর্কের বার্তা দিলো যুক্তরাষ্ট্র

বিদেশ ডেস্ক   |   বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

উত্তর কোরিয়াকে বৈরিতা নয় ভালো সম্পর্কের বার্তা দিলো যুক্তরাষ্ট্র

এবার উত্তর কোরিয়াকে বৈরিতা নয় ভালো সম্পর্কের বার্তা দিলো যুক্তরাষ্ট্র। কিমের দেশকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চায় যুক্তরাষ্ট্র। গতকাল মঙ্গলবার উত্তর কোরিয়ায় নিযুক্ত মার্কিন দূত সাং কিম এই ইঙ্গিত দিয়েছেন। উত্তর কোরিয়া নতুন ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালানোর পর এমনই উল্টো সুর তার। খবর দ্য জাপান টাইমস এর।

এর আগে আরও উন্নতমানের নতুন দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। সোমবার দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ এ তথ্য জানিয়েছে। পরমাণু নিরস্ত্রীকরণ নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে দীর্ঘ অচলাবস্থার মধ্যে দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া।

২০১৯ সালের পর থেকে স্থগিত রয়েছে পিয়ংইয়ং ও যুক্তরাষ্ট্রের মধ্যকার পারমাণবিক আলোচনা। এই ক্ষেপণাস্ত্র জাতীয় নিরাপত্তার সুরক্ষায় আরও বেশি নির্ভরযোগ্য হয়ে উঠবে আর শত্রু বাহিনীর বিরুদ্ধে সামরিক বাহিনীর মনোবল বাড়াবে।
কেসিএনএ জানিয়েছে, দেশটির জাতীয় প্রতিরক্ষা বিজ্ঞান একাডেমি গত শনিবার ও রবিবার আরও উন্নত নতুন ধরনের দূরপাল্লার ক্রুজ মিসাইলের সফল পরীক্ষা চালিয়েছে। ক্রুজ ক্ষেপণাস্ত্রগুলো দেড় হাজার কিলোমিটার পাড়ি দিয়ে লক্ষ্যবস্তুতে সফলভাবে আঘাত করতে সক্ষম হয়। পরে এগুলো নিজেদের জলসীমায় পড়ে বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

সূত্র: বিডি-প্রতিদিন

উত্তরা প্রতিদিন/তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫২ পূর্বাহ্ণ | বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com