শুক্রবার ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্ববিদ্যালয় খুলার ব্যাপারে সিদ্ধান্ত জানা যাবে আজ

উত্তরা ডেস্ক   |   মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

বিশ্ববিদ্যালয় খুলার ব্যাপারে সিদ্ধান্ত জানা যাবে আজ

দেশের স্কুল-কলেজ খুলে দেওয়ার পর এখন বিশ্ববিদ্যালয় কবে খুলবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বৈঠক ডেকেছে শিক্ষা মন্ত্রণালয়। এই বৈঠকেই বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারে সিদ্ধান্ত হবে বলে জানা গেছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হবে। এতে উপস্থিত থাকবেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ছাড়াও স্বাস্থ্যসেবা বিভাগ, কভিড-১৯ সম্পর্কিত কারিগরি উপদেষ্টা কমিটি, ফেডারেশন অব বাংলাদেশ বিশ্ববিদ্যালয় সমিতি, স্বাস্থ্য অধিদপ্তরসহ সংশ্লিষ্ট অধিদপ্তরের কর্মকর্তারা।

চলতি মাসের মধ্যে পর্যায়ক্রমে সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় সম্প্রতি। আর ১৫ সেপ্টেম্বরের মধ্যে সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পর্যায়ক্রমে সশরীরে ক্লাস শুরু করার সিদ্ধান্ত হয়। এরই মধ্যে গত ৫ সেপ্টেম্বর আন্ত মন্ত্রণালয়ের বৈঠকে সিদ্ধান্ত হয় ১২ সেপ্টেম্বর থেকে সব স্কুল-কলেজ খুলে দেওয়া হবে। ওই সিদ্ধান্ত অনুযায়ী খুলে দেওয়া হয়েছে স্কুল-কলেজ।

ইউজিসি সূত্রে পাওয়া খবর অনুযায়ী, গতকাল সোমবার (১৩ সেপ্টেম্বর) পর্যন্ত দেশের ৪২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১৬টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মীদের করোনা টিকা দেওয়া শেষ হয়েছে।

সূত্র: কালেরকণ্ঠ

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com