বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ইসলামপুরে মহিলা মাদরাসা থেকে তিন ছাত্রী রহস্যজনকভাবে নিখোঁজ

উত্তরা ডেস্ক   |   মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

ইসলামপুরে মহিলা মাদরাসা থেকে তিন ছাত্রী রহস্যজনকভাবে নিখোঁজ

জামালপুরের ইসলামপুরে মহিলা মাদরাসা থেকে তিন ছাত্রী নিখোঁজ হয়েছে। এ ব্যাপারে সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে মাদরাসার মুহতামিম মাওলানা মো. আসাদুজ্জামান ইসলামপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। এর আগে গত রবিবার (১২ সেপ্টেম্বর) ভোর রাতে মাদরাসা থেকে তারা নিখোঁজ হয়। এ ঘটনায় থানা পুলিশ দুই শিক্ষক ও দুই শিক্ষিকাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছেন।

গোয়ালেরচর ইউনিয়নের মেজর জেনারেল খালেদ মোশারফ বীরউত্তম সেতুর পূর্বপাড়ের বাংলা বাজার এলাকায় দারুত তাক্বওয়া মহিলা ক্বওমী মাদরাসাটি অবস্থিত। মাদরাসাটিতে ৭৫ জন ছাত্রীকে ৮ জন শিক্ষক পাঠদান করান। মাদরাসার মোহতামিম আসাদুজ্জামান পরিবার নিয়ে মাদরাসা ভেতরে একটি কক্ষে বসবাস করেন। সাইনবোর্ড সর্বস্ব তাক্বওয়া মহিলা মাদরাসা নামে মাদরাসাটি ২০২০ সাল থেকে পরিচালনা করে আসছেন তিনি।

ইসলামপুর থানা সূত্রে জানা য়ায়, ওই মাদরাসা থেকে উপজেলার গাইবান্ধা ইউনিয়নের পোড়ারচর সরদারপাড়া গ্রামের মাফেজ শেখের মেয়ে মীম আক্তার (৯), গোয়ালেরচর ইউনিয়নের সভূকুড়া গ্রামের সুরুজ্জামানের মেয়ে সূর্যবানু (১০) ও মোল্লাপাড়া গ্রামের মনোয়ার হোসেনের মেয়ে মনিরা (১১) নামের দ্বিতীয় শ্রেণির তিন ছাত্রী গত দুই দিন আগে রহস্যজনকভাবে নিখোঁজ রয়েছে।

মাদরাসার মুহতামিম মাওলানা মো. আসাদুজ্জামান বলেন, ‘মাদরাসা আবাসিক হওয়ায় ছাত্রীরা রাতে মাদরাসা কক্ষেই থাকে। ঘটনার দিন ভোর রাতে ছাত্রীদের ফজরের নামাজ পড়ার জন্য ঘুম থেকে জাগানো হয়। অন্যান্য ছাত্রীর মতোই দ্বিতীয় শ্রেণির ওই তিন ছাত্রীও নামাজের প্রস্তুতি নেয়। নামাজের পর থেকে তাদের আর খুঁজে পাওয়া যাচ্ছে না। তাদের উদ্ধারে থানায় জিডি করেছি।

ইসলামপুর সার্কেলের এএসপি সুমন মিয়া জানান, ছাত্রী নিখোঁজের ঘটনায় মাদরাসার সকল ছাত্রীকে রাতেই তাদের অভিভাবকদের হাতে তুলে দিয়ে মাদরাসা বন্ধ করে দেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য মুহতামিম মাওলানা আসাদুজ্জামানসহ চারজনকে থানায় আনা হয়েছে। নিখোঁজ ছাত্রীদের খোঁজে বের করার চেষ্টা চলছে।

সূত্র: কালেরকণ্ঠ

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১২:০৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com