মঙ্গলবার ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শেষ পর্যন্ত সরিয়ে নেওয়া হলো চকরাজাপুর ইউপি কার্যালয়

হাবিল উদ্দিন   |   বৃহস্পতিবার, ০৯ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

শেষ পর্যন্ত সরিয়ে নেওয়া হলো চকরাজাপুর ইউপি কার্যালয়

রাজশাহীর বাঘা উপজেলায় ৭টি ইউনিয়ন পরিষদের একটি পদ্মার চরে অবস্থিত।বর্তমানে ইউনিয়ন পরিষদ কার্যালয় ও গ্রাম রক্ষার জন্য জিও ব্যাগ ফেলেও শেষ রক্ষা হলো না চকরাজাপুর ইউপির। বৃহষ্প্রতিবার(৯ সেপ্টেম্বর) জানতে পারা যায় ইউনিয়ন পরিষদের মালামাল ও কালিদাসখালী গ্রামে বসবাসকারীরা চেয়ারম্যানের বাড়িঘর ভেঙে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। গত ২ সপ্তাহ ধরে পানি উন্নয়ন বোর্ডের পক্ষে জিও ব্যাগ ফেলেও শেষ রক্ষা চেষ্টা ব্যর্থ হয়েছে।

জানা যায়, পদ্মায় আবারও পানি বাড়তে থাকায় উপজেলার চকরাজাপুর ইউনিয়নের কালিদাসখালী এলাকায় ভাঙনের তীব্রতা বেড়ে যায়। এ বিষয়টি চকরাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল আযম পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মো, শাহরিয়ার আলম এম পির মাধ্যমে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডকে অবগত করেন। রাজশাহী পানি উন্নয়ন বোর্ড ২১ আগস্ট থেকে ২শত মিটার এলাকায় জিও ব্যাগ ফেলে ইউনিয়ন পরিষদ কার্যালয় ও গ্রাম রক্ষা করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। পানি উন্নয়ন বোর্ডের বিভাগীয় উপ-প্রকৌশলী সারোয়ার-ই-জাহান ২ সেপ্টেম্বর পদ্মার ভাঙন ও জিও ব্যাগ ফেলার পরিদর্শনও করেন।

চকরাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুল আযম বলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর মাধ্যমে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডকে অবগত করেন। রাজশাহী পানি উন্নয়ন বোর্ড জিও ব্যাগ ফেলে গ্রাম রক্ষা করার চেষ্টা করছে। কিন্তু কোন কাজ হলো না। অবশেষে আমার নিজের বাড়ীসহ ইউনিয়ন পরিষদের ঘর ও মালামালও সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

এ বিষয়ে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী বিভাগের শাখা কর্মকর্তা মাহাবুব রাসেল বলেন, বাঘার পদ্মা নদীর কালিদাসখালী এলাকায় ভাঙনে ক্ষতিগ্রস্ত হচ্ছে। বালুর ভর্তি জিও ব্যাগ ফেলেও অবশেষে কোনো কাজ হলো না। গত ২ সপ্তাহে ২শত মিটার এলাকায় প্রায় সাড়ে ১৫ হাজার জিও ব্যাগ ফেলা হয়।

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১:২৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com