মঙ্গলবার ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

হাটহাজারী মাদরাসায় শুরা বৈঠক শুরু, আসতে পারে নতুন নেতৃত্ব

উত্তরা ডেস্ক   |   বুধবার, ০৮ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

হাটহাজারী মাদরাসায় শুরা বৈঠক শুরু, আসতে পারে নতুন নেতৃত্ব

দেশের কওমি অঙ্গনের সর্বোচ্চ বিদ্যাপীঠ ও হেফাজতে ইসলামের ঘাঁটি হিসেবে পরিচিত আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় অনুষ্ঠিত হচ্ছে শুরা কমিটির বৈঠক। বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে মাদরাসার অর্থ ও শিক্ষা সংক্রান্ত বিষয়ে পর্যালোচনার পাশাপাশি আলোচনা সাপেক্ষে মহাপরিচালক, সহযোগী ও সহকারী মহাপরিচালক, শিক্ষা সচিব, শায়খুল হাদিস এবং মজলিসে শুরার দুটি শূন্যপদে নিয়োগ দেওয়া হতে পারে।

বৈঠকে শুরা সদস্যের মধ্যে ১৩ জন উপস্থিত রয়েছেন বলে একটি গোয়েন্দা সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, সকালে হাটহাজারী মাদরাসায় পূর্বনির্ধারিত শুরা বৈঠক শুরু হয়। এতে ১৩ জন উপস্থিত রয়েছেন। মাদরাসা এলাকায় তাদের নিজেদের লোক ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

এর আগে গত বছরের ১৯ সেপ্টেম্বর মাদরাসাটির প্রয়াত মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর দাফনের দিন সবশেষ শুরা বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। ওই বৈঠকে মহাপরিচালক নির্বাচনের পরিবর্তে তিন শিক্ষকের একটি প্যানেল নির্বাচিত করা হয়। ওই তিন শিক্ষকের নেতৃত্বে এক বছর ধরে মাদরাসাটি পরিচালিত হয়েছে। এ সময়ে মাদরাসাটি অনেকটা হেফাজতের প্রয়াত আমির জুনায়েদ বাবুনগরীর তত্ত্বাবধানে পরিচালিত হওয়ায় শফীর শূন্যতা তেমন অনুভব করা যায়নি। তবে গত ১৯ আগস্ট তিনি মারা যাওয়ার পর মাদরাসা পরিচালনায় আবার নতুন করে সংকট দেখা দেয়। এর মাত্র ২০ দিনের মাথায় নতুন করে সিদ্ধান্ত নিতে শুরা বৈঠক ডাকা হয়।

যদিও শুরা বৈঠকে মাদরাসায় মহাপরিচালক পদে নিয়োগ দেওয়া হবে কি-না এ বিষয়ে দুজন সদস্য দুই ধরনের বক্তব্য দিয়েছেন। একজন বলেছেন, শুরা সদস্যরা প্রয়োজন মনে করলে মহাপরিচালক পদে নিয়োগ দেওয়া হবে। না হয় আগের তিন পরিচালকরাই মাদরাসা পরিচালনা করবেন। তবে অন্য এক শুরা সদস্য নির্দিষ্ট করেই বলেছেন, বুধবারের বৈঠকে মহাপরিচালক পদে নিয়োগ দেওয়া হবে। এছাড়া মাদরাসার একাধিক সূত্র জানিয়েছে, আজকের বৈঠকে মহাপরিচালক পদে নিয়োগ দেওয়া হতে পারে।

মাদরাসার শুরা কমিটির সদস্য ও ফটিকছড়ির জামিয়া উবাইদিয়া নানুপুর মাদরাসার পরিচালক মাওলানা সালাহউদ্দিন নানুপুরী বলেন, ‘আজ শুরা বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। বৈঠকে মূলত জুনায়েদ বাবুনগরীর মৃত্যুতে যেসব পদ শূন্য হয়, সেগুলোতে নিয়োগ হবে। আলোচনা সাপেক্ষে মহাপরিচালক নিয়োগ দেওয়া হবে। এছাড়া মাদরাসার শিক্ষা, অর্থ ও পরিচালনা সংক্রান্ত বিষয়ে পর্যালোচনা করা হবে।’

আরেক শুরা সদস্য ও ফতেপুর নছেরুল উলুম মাদরাসার মহাপরিচালক মাওলানা মাহমুদুল হাসান ফতেপুরী বলেন, আজকের বৈঠকে মাদরাসায় মহাপরিচালক পদে নিয়োগ দেওয়া হবে। এছাড়া আলোচনা সাপেক্ষে মজলিসে শুরার দুটি শূন্যপদ এবং অন্যান্য শূন্যপদে নিয়োগ দেওয়া হতে পারে।

এদিকে, চট্টগ্রাম জেলা বিশেষ শাখার (ডিএসবি) অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আবদুল্লাহ আল মাসুম বলেন, হাটহাজারী মাদরাসায় শুরা বৈঠক ঘিরে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

সূত্র:কালেরকণ্ঠ

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১:০৫ অপরাহ্ণ | বুধবার, ০৮ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com