সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

মাহমুদউল্লাহর সামনে অন্যরকম এক ‘সেঞ্চুরি’

উত্তরা ডেস্ক   |   শনিবার, ০৪ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

মাহমুদউল্লাহর  সামনে অন্যরকম এক ‘সেঞ্চুরি’

সব ঠিক থাকলে আর একদিন পরেই ক্যারিয়ারের শততম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলবেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। চোট না থাকলে আগামীকাল (রবিবার) তিনি ক্যারিয়ারের এই মাইলফলক স্পর্শ করবেন।

ওই ম্যাচে বাংলাদেশ সিরিজ নিশ্চিত করে ফেললে দারুণ একটা ব্যাপার হয়ে যাবে। দলের পক্ষ থেকে অধিনায়ককে উপহারও দেওয়া হবে। কিন্তু নিজের মাইলফলক ম্যাচ ঘিরে অধিনায়কের পরিকল্পনা কী?

শুক্রবার সিরিজের দ্বিতীয় ম্যাচ শেষে টাইগার টি-টোয়েন্টি অধিনায়কের কাছে এমন প্রশ্ন করা হয়েছিল। জবাবে তিনি হাসতে হাসতে বলেন, ‘আলাদা কোনো পরিকল্পনা নেই। আমি চেষ্টা করব, সবসময়ই যেটা লক্ষ্য থাকে দলের জন্য খেলা এবং দলের জন্য অবদান রাখা। আমি যদি সুস্থ থাকি, নিজের একশতম ম্যাচটা খেলতে পারি, আশা করব যেন আমি দলের জন্য অবদান রাখতে পারি।’

২০০৭ সালের ১ সেপ্টেম্বর কেনিয়ার বিপক্ষে নাইরোবিতে টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল মাহমুদউল্লাহর। ওই ম্যাচে তিনি ৬ নম্বরে নেমে ৮ বলে ২ রান করে আউট হন। পরবর্তী ১৪ বছরে সেই মাহমুদউল্লাহ হয়ে উঠেছেন বাংলাদেশ ক্রিকেটের লিজেন্ড। এই ফরম্যাটে ৯৯ ম্যাচের ৯১ ইনিংসে ২৩.৯৭ গড়ে তার সংগ্রহ ১৪১৬ রান। সর্বোচ্চ স্কোর অপরাজিত ৬৪*। স্ট্রাইকরেট ১২০.১৯। আর ৬১ ইনিংসে বল হাতে ২৮.৪৬ গড়ে নিয়েছেন ৩২ উইকেট।

সূত্র: কালের কণ্ঠ

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৪ পূর্বাহ্ণ | শনিবার, ০৪ সেপ্টেম্বর ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com