শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বাগমারায় আইজিএ প্রশিক্ষণার্থীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

বাগমারা (রাজশাহী) প্রতিবেদক   |   মঙ্গলবার, ৩১ আগস্ট ২০২১ | প্রিন্ট

বাগমারায় আইজিএ প্রশিক্ষণার্থীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

এক প্রশিক্ষণার্থীর হাতে সেলাই মেশিন তুলে দিচ্ছেন উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার

রাজশাহীর বাগমারায় মহিলাদের জন্য আয়বর্ধক প্রশিক্ষণের (আইজিএ) সমাপনী অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের আয়োজনে ৩ মাস মেয়াদী টেলরিং ও ব্লক বাটিক প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সেলাই মেশিন এবং নগদ অর্থ বিতরণ করা হয়।

মঙ্গলবার এ উপলক্ষে উপজেলা পরিষদের পুরাতন হলরুমে মহিলা বিষয়ক কার্যালয়ের উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, দেশে অর্ধেকের বেশি নারী। নারীদেরকে বসিয়ে রেখে দ্রুত দেশের উন্নয়ন সম্ভব না। দেশের উন্নয়নে নারী-পুরুষ উভয়কে কাজ করতে হবে। পুরুষের একার পক্ষে দেশের সুষম উন্নয়ন নিশ্চিত করা সহজ না। পুরুষের পাশাপাশি নারীরা দেশের উন্নয়নে এগিয়ে আসতে হবে। পুরুষের পাশাপাশি তাদের কেউ আয় করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিলা বিষয়ক কার্যালয়ের মাধ্যমে বেকার নারীদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। তারা এই প্রশিক্ষণ গ্রহণ করে সাবলম্বী হতে পারবে।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার মাক্কামাম মাহমুদা’র পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দৈনিক আমাদের রাজশাহী পত্রিকার সম্পাদক আফজাল হোসেন, বড়-বিহানালী ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুর রহমান মিলন।

এ সময় উপস্থিত ছিলেন, টেইলারিং প্রশিক্ষক নাজহাত সুলতানা, ব্লকবাটিক প্রশিক্ষক রবিউল ইসলাম, মহিলা বিষয়ক কার্যালয়ের অফিস সহকারী বিরেন্দ্রনাথ সাহা প্রমুখ।

অনুষ্ঠানে টেলারিং-এ ২৫ এবং ব্লববাটিক-এ ২৫ জন করে ৫০ জনের মাঝে একটি করে উন্নতমানের সেলাই মেশিন ও নগদ সাড়ে ৫ হাজার টাকা বিতরণ করা হয়।

উত্তরা প্রতিদিন/ আমিনুল

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩১ আগস্ট ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com