শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

জুলহাজ-তনয় হত্যা মামলায় ছয় আসামির মৃত্যুদণ্ডের আদেশ

উত্তরা ডেস্ক   |   মঙ্গলবার, ৩১ আগস্ট ২০২১ | প্রিন্ট

জুলহাজ-তনয় হত্যা মামলায় ছয় আসামির মৃত্যুদণ্ডের আদেশ

রাজধানীর কলাবাগানে জুলহাজ মান্নান ও তাঁর বন্ধু মাহবুব তনয় হত্যা মামলায় ছয় আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (৩১ আগস্ট) ঢাকার সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এই রায় ঘোষণা করেন। এর আগে গত ২৩ আগস্ট যুক্তিতর্ক উপস্থাপন শেষে ট্রাইব্যুনাল রায়ের জন্য এই দিন ধার্য করেন। একইসঙ্গে অপর দুই আসামি সাব্বিরুল হক চৌধুরী, জুনাইদ আহমদ ওরফে মওলানা জুনায়েদ আহম্মেদ ওরফে জুনায়েদকে বেকসুর খালাস দেন আদালত।

এর আগে আজ মঙ্গলবার বেলা ১১টা ২৫ মিনিটে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয় মামলার চার আসামিকে। ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে তাদেরকে কারাগার থেকে আদালতে আনা হয়। এর কিছু সময় পর রায় পড়া শুরু হয়।

গত ২৩ আগস্ট যুক্তিতর্ক উপস্থাপন শেষে ট্রাইব্যুনাল রায়ের জন্য এই দিন ধার্য করেন। জুলহাজ মান্নান বাংলাদেশে নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডাব্লিউ মজিনার প্রটোকল কর্মকর্তা এবং তনয় লোকনাট্য দলের শিশু সংগঠন পিপলস থিয়েটারে জড়িত ছিলেন।

আসামিদের মধ্যে সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে মেজর জিয়া (চাকরিচ্যুত), আকরাম হোসেন, সাব্বিরুল হক চৌধুরী, জুনাইদ আহমদ ওরফে মওলানা জুনায়েদ আহম্মেদ ওরফে জুনায়েদ পলাতক রয়েছেন। এ ছাড়া আসামি মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান, শেখ আব্দুল্লাহ ও আসাদুল্লাহ কারাগারে আছেন।

২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে ঢুকে জুলহাজ মান্নান ও মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

ওই ঘটনায় কলাবাগান থানায় জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন হত্যা মামলা এবং সংশ্লিষ্ট থানার এসআই মোহাম্মদ শামীম অস্ত্র আইনে মামলা দায়ের করেন। গত বছর ১৯ নভেম্বর আলোচিত এই হত্যা মামলায় অভিযোগ গঠন করে বিচারের আদেশ দেন ট্রাইব্যুনাল। এরপর বিচার চলাকালে বিভিন্ন সময় মোট ২৪ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।

সূত্র: কালের কণ্ঠ

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১:১৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩১ আগস্ট ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com