বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

গেমিংয়ের জন্য সেরা ভিভো স্মার্টফোন

উত্তরা প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৪ আগস্ট ২০২১ | প্রিন্ট

গেমিংয়ের জন্য সেরা ভিভো স্মার্টফোন

‘ফিফা সকার’ হোক বা ‘লুডু’ হোক; স্মার্টফোনে গেমস খেলার সময় মনোযোগ ধরে রাখতে হয় বেশ। ‘পাবজি’র মত গেমসে কৌশল দিয়ে এগোতে হয়। এমন সব গেমসে যে স্মার্টফোনে খেলা হয় সেটা সত্যিকার অর্থে স্মার্ট না হলে হয়? টানটান উত্তেজনার সময় হ্যাং হয়ে গেলে, দ্রুত ব্যাটারির চার্জ শেষ হয়ে গেলে, ডিভাইসটি গরম হয়ে গেলে গেমিংয়ের মজাটাই নষ্ট হয়ে যায়।

স্মার্টফোন গেমিংয়ে একটি অত্যাধুনিক প্রযুক্তি মাল্টি টারবো ফিচার। স্মার্টফোনকে হ্যাং হওয়া থেকে বাঁচাতে এবং অনেক সফটওয়্যারের চাপ থাকা স্বত্ত্বেও দ্রুতগতির করতে কাজ করে মাল্টি টারবো ফিচার। এছাড়া এই ফিচারের অন্যতম গুরুত্বপূর্ণ কাজ হলো স্মার্টফোন ব্যবহারকারীর গেমিং অভিজ্ঞতাকে আরো বাধাহীন করা।

মাল্টি টারবো ফিচারের মধ্যে রয়েছে গেইম টারবো, সেন্টার টারবো এবং আর্ট++ টারবো ফিচার। গেইম টারবো ফিচারটি পাবজিসহ জনপ্রিয় যেসব গেইম; যেগুলো অনেক সময় ধরে খেলতে হয়, সেগুলো খেলতে সহায়তা করে। সেন্টার টারবো ফিচারটি সিপিইউ এবং ইন্টারনাল স্টোরেজকে প্রাধান্য দেয়; যাতে স্মার্টফোনের সকল কাজের চাপ সামলে ডিভাইস গেইমের মাঝখানে হ্যাং হয় না। ফলে গেমিং আরও আনন্দদায়ক হয়। আর স্মার্টফোনের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন সফটওয়্যারগুলোর মধ্যে সমন্বয়ের কাজটি করে আর্ট++ টারবো।

তরুণদের গেমিং চাহিদাকে প্রাধান্য দিয়ে বাজারে মাল্টি টারবো ফিচার সম্বলিত বেশ কয়েকটি স্মার্টফোন এনেছে ভিভো। গেমিং প্রিয় স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এসব স্মার্টফোন নিয়ে আমাদের আজকের আয়োজন:

ভিভো ভি২১ এবং ভি২১ই: এই স্মার্টফোন দু’টিতেই মাল্টি টারবো ফিচার সংযোজন করা হয়েছে। সম্প্রতি ভি২১ সিরিজের অংশ হিসেবে স্মার্টফোন দু’টি বাজারে আনে ভিভো। স্মার্টফোন দু’টির র‌্যাম ৮ জিবি ও রম ১২৮ জিবি। ব্যাটারি সক্ষমতা ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার। তাই, গেইম খেলতে যথেষ্ট পরিমাণে স্টোরেজ ও ব্যাটারি ব্যাকআপ সুবিধাও পাবেন স্মার্টফোন দু’টির ব্যবহারকারীরা। ভি২১ এর বাজারমূল্য ৩২,৯৯০ টাকা এবং ভি২১ই ২৬,৯৯০ টাকা।

ওয়াই১২এস, ওয়াই২০ (২০২১), ওয়াই২০জি, ওয়াই৫১, ওয়াই৫৩এস: ভিভো ওয়াই সিরিজের এই পাঁচটি ফোনেও যুক্ত হয়েছে মাল্টি টারবো ফিচার। বাজেট স্মার্টফোন হিসেবে রয়েছে ওয়াই১২এস এবং ওয়াই২০ (২০২১)। স্মার্টফোন দু’টির মূল্য ১১,৯৯০ টাকা এবং ১৩,৯৯০ টাকা। স্মার্টফোন দু’টির র‌্যাম ও রম সক্ষমতা যথাক্রমে ৩/৩২ জিবি এবং ৪/৬৪ জিবি। বাজেট ফোন হলেও ব্যাটারি সুবিধায় এগিয়ে রয়েছে ওয়াই১২এস, ওয়াই২০ (২০২১)। এদের ব্যাটারি সক্ষমতা ৫০০০ এমএএইচ।

ভিভো ওয়াই২০জি ফোনের র‌্যাম ও রম ৬/১২৮ জিবি এবং ব্যাটারি ৫০০০ এমএএইচ। এটি একটি মিডরেঞ্জের স্মার্টফোন; যার মূল্য ১৭,৯৯০ টাকা। মাল্টি টারবো ফিচার সমৃদ্ধ আরো একটি মিডরেঞ্জের স্মার্টফোন ভিভো ওয়াই৫১। ৮/১২৮ র‌্যাম ও রমের এই স্মার্টফোনটিতেও ৫০০০ এমএএইচ ব্যাটারি যুক্ত করা হয়েছে। ভিভো ওয়াই৫১ এর মূল্য ১৯,৯৯০ টাকা।

ওয়াই সিরিজের মধ্যে সবচেয়ে নতুন স্মার্টফোন ওয়াই৫৩এস, যাতে ৫০০০ এমএএইচ ব্যাটারির পাশাপাশি ৮/১২৮ জিবি র‌্যাম ও রম রয়েছে। ওয়াই৫৩এস এর মূল্য ২২,৯৯০ টাকা। প্রয়োজনে ১ টেরাবাইট পর্যন্তও এক্সটেন্ড করা যাবে ওয়াই৫৩এস এর স্টোরেজ।

ভিভো এক্স৬০প্রো: দেশে ভিভো’র একমাত্র হাইএন্ড প্রো লেভেলের স্মার্টফোন এক্স৬০প্রো। স্মার্টফোন ক্যামেরা প্রযুক্তিতে চমৎকার উদ্ভাবনের জন্য ইতোমধ্যেই দেশে তাক লাগিয়েছে ভিভো এক্স৬০প্রো। মাল্টি টারবো ফিচারের সঙ্গে এতে ১২/২৫৬ জিবি র‌্যাম-রম রয়েছে। রয়েছে ৪২০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া ৩৩ ওয়াটের ফ্ল্যাশ চার্জ, ব্যবহারকারীদের গেমিং অভিজ্ঞতাকে আরো চমকপ্রদ করবে।

উত্তরা প্রতিদিন/আরসিআর

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৪ আগস্ট ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com