শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সচ্ছতার ভিত্তিতে পুলিশ কন্সটেবল নিয়োগের লক্ষে পত্নীতলা থানায় গণমাধ্যমকর্মীদের সাথে পুলিশের সংবাদ সম্মেলন

উত্তরা ডেস্ক   |   শনিবার, ২১ আগস্ট ২০২১ | প্রিন্ট

সচ্ছতার ভিত্তিতে পুলিশ কন্সটেবল নিয়োগের লক্ষে পত্নীতলা থানায় গণমাধ্যমকর্মীদের সাথে পুলিশের সংবাদ সম্মেলন

সচাছকার ভিত্তিতে পুলিশ কন্সটেবল নিয়োগের লক্ষে আনুষ্ঠানিক প্রচারনা বিষয়ে পত্নীতলায় এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা ১১টায় থানা চত্বরে নওগাঁ জেলা পুলিশের আয়োজনে উক্ত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানের জন্য জনগনের কাঙ্খিত জনবান্ধব পুলিশ বাহিনী গঠনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ পুলিশ পরিবারের সর্বেোচ্চ অভিভাবক আধুনিক পুলিশের রূপকার ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) সর্বেোচ্চ সচ্ছতার  ভিত্তিতে পুলিশ কন্সটেবল নিয়োগে যোগ্য প্রার্থী নির্বাচনে নতুন নিয়ম ও পদ্ধতির প্রবর্তন করেছেন। উক্ত  সচ্ছতা  নিশ্চিত করনে নওগাঁ জেলা পুলিশ বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে।

তারই অংশ হিসেবে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ জেলা পুলিশের বিভিন্ন কার্যক্রম সমন্ধে গনমাধ্যমকর্মীদের নিয়ে এক সংবাদ সম্মেলন করেন।

এসময় উপস্থিত ছিলেন পত্নীতলা থানার ইন্সপেক্টর তদন্ত হাবিবুর রহমান, এসআই জিল্লুর রহমান সহ থানার অন্যান্য কর্মকর্তা, পত্নীতলা প্রেসক্লাব সভাপতি ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলহাজ্ব মনিবুর রহমান গোল্ডেন, প্রধান শিক্ষক স্বদেশ কুমার মন্ডল, প্র-বোনো লইয়ার্স এসোনিয়েশন অব বালাদেশের এ্যাসিস্টেন্ট পাবলিকেশন সেক্রেটারী ও বঙ্গবন্ধু আইনছাত্র পরিষদ কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক চৌধুরী তানভীর আহম্মেদ, পত্নীতলা প্রেসক্লাবের সদস্য দিলিপ চৌহান, নজিপুর প্রেসক্লাবের ফরহাদ হোসেন, মাসুদ রানা সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা পুলিশের নেয়া কার্যক্রম গুলো হলো, জেলার বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে ডিজিটাল ডিভাইস এবং স্থানীয় কেবল অপারেটরের মাধ্যমে পুলিশ কন্সটেবল নিয়োগের নতুন পদ্ধতি ও তথ্য প্রচার করা হবে। এ সংক্রান্ত পুলিশের বিভিন্ন স্থাপনা, থানা, পুলিশ ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের সামনে এবং শহরের গুরুত্বপুর্ন স্থানে ড্রপ ডাউন ব্যানার স্থাপন করা হবে।

কোন দালাল কিংবা প্রতারক চক্র যাতে চাকুরী প্রার্থীদের নিকট হতে প্রতারণা করে চাকুরী প্রদানের মাধ্যমে টাকা পয়সা হাতিয়ে নিতে না পারে সেজন্য জেলা পুলিশ কঠোর মনিটরিং এর ব্যবস্থা করবে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ সংক্রান্ত অপরাধীদের বিরুদ্ধে আইনগত অপারেশ পরিচালনা করা হবে।

দালাল প্রতারক, তদবীরবাজ কিংবা অন্য যে কেউ যাতে চাকুরী প্রার্থীদের প্রতারিত করতে না পারে সেজন্য জেলা পুলিশের সাইবার ক্রাইম ইউনিট সামাজিক যোগাযোগ মাধ্যম সহ সকল মোবাইল টার্গেট নম্বর সার্বক্ষনিক মনিটরিং করবে এবং আইনগত ব্যবস্থা গ্রহন করবে।

চাকুরী প্রার্থীদের পরিবারের অস্বাভাবিক ব্যাংক লেনদেন, জমিজমা ও মূল্যবান সম্পদ বিক্রয়, অর্থ লেনদেন ও ধারকর্য ইত্যাদি কঠোর ভাবে মনিটরিং করা হবে।

অনেক অভিবাবক চাকুরী প্রার্থীদের সাথে মেয়েকে বিবাহ বন্ধনের প্রতিশ্রুতিতে যৌতুক হিসেবে টাকা পয়সা প্রদান করে থাকেন যা প্রচলিত আইনে দন্ডনীয় অপরাধ। এই বিষয়টি পুলিশের নজরদারির মধ্যে রাখা হবে।

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৪ অপরাহ্ণ | শনিবার, ২১ আগস্ট ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com