বুধবার ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

রাস্তা ভেঙ্গে যাওয়ায় জনদুর্ভোগ

উত্তরা ডেস্ক   |   মঙ্গলবার, ১৭ আগস্ট ২০২১ | প্রিন্ট

রাস্তা ভেঙ্গে যাওয়ায় জনদুর্ভোগ

মানুষ ও যানবাহন চলাচলের গুরত্বপূর্ন রাস্তা ভেঙ্গে যাওয়ায় দুর্ভোগে পড়েছে এলাকাবাসী। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার গোমস্তাপুর ইউনিয়নের বালুগ্রামের দক্ষিণটোলা গ্রামের এই আঞ্চলিক সড়কটি ভেঙ্গে যাওয়ায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে ঔ অঞ্চলের জনসাধারণকে। রাস্তার বিভিন্ন জায়গায় খাল-খন্দক সৃষ্টি হওয়ায় ব্যাপক ক্ষতির সম্ভাবনা দেখা দিয়েছে। অনতিবিলম্বে রাস্তাটি মেরামত করে চলাচল উপযোগী করার জন্য জোর দাবী জানিয়েছে এলাকার জনসাধারণ।

সরেজমিনে দেখা গেছে, ওই সড়কটির অনেক জায়গায় ভাঙ্গন দেখা দিয়েছে। সড়কের একটি নির্দিষ্ট জায়গা অনেকবার ভাঙলেও কর্তৃপক্ষ তেমন কোন কার্যকরী উদ্দ্যেগ গ্রহণ করেনি। সড়কটিতে ভারী যানবাহন ও মানুষের চলাচল নিয়মিত বিষয়। এখন কোন ভারী যানবাহন চলাচল করতে পারছে না। এ রাস্তাটি দিয়ে ৪টি ওয়ার্ডের ৮ গ্রামের প্রায় ১০ হাজার লোকের যাতায়াত।

স্থানীয় বাসিন্দা সোহাগ আলী বলেন, সড়কটি দীর্ঘদিন যাবৎ ভেঙে রয়েছে। এতে করে সাধারণ মানুষকে যাতায়াতের জন্য চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। গত বছর এ সড়কটি দিয়ে একটি বালু বোঝায় ট্রাক খাদে পড়ে গেলে গাড়িচালক কোন রকমে প্রাণে বেঁচে যান। সড়কটি কয়েকবার মেরামত করলেও তেমন কোন কাজে আসেনি ।

ইউপি সদস্য সাইদুর রহমান জানান,ঔ সড়কটি এখন অনেক ঝুঁকিপূর্ণ। এলজিএসপি’র টাকা দিয়ে ইতিপূর্বে তিন থেকে চারবার রাস্তাটি মেরামত করা হলেও তেমন কোন ফল পাওয়া যায়নি।

ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন মন্ডল বলেন, রাস্তাটির ভাঙ্গনের জায়গায় নদীর পানি বৃদ্ধির ফলে প্রতিবছর ভেঙে যায়। ইতিপূর্বে নিজস্ব অর্থায়নে রাস্তাটি কয়েকবার মেরামত করা হলেও ভাঙ্গনের কবল থেকে রক্ষা করা যায়নি। কিন্তু আমরা সামনে উদ্যোগ নিয়েছি ভাঙ্গনের জায়গাটিতে এক কিলোমিটার গাইড ওয়াল বা সিসি ব্লক দিয়ে বেঁধে রাস্তাটিকে ভাঙ্গনের কবল থেকে রক্ষা করবো।

এ বিষয়ে উপজেলা এলজিইডি প্রকৌশলী সুলতানুল ইমাম জানান, রাস্তার ভাঙ্গনের কথাটি আমার জানা আছে। সামনে এলজিইডি’র টেন্ডারে রাস্তা মেরামতের প্রকল্প গ্রহন করা হবে।

উত্তরা প্রতিদিন/ তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪১ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ আগস্ট ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com