শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

রুয়েট শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তা কমিটি 

প্রেস বিজ্ঞপ্তি   |   শনিবার, ১৪ আগস্ট ২০২১ | প্রিন্ট

রুয়েট শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তা কমিটি 

শিক্ষার্থীদের সহায়তায় রুয়েটে কমিটি গঠন করা হয়

রুয়েটের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মেডিকেল ইস্যুতে সাহায্য করার লক্ষে RUET Medical Support Association গঠিত হয় ।
শনিবার রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর ইউআরপি বিভাগের সভাকক্ষে দুপুর ১২ টায় পুরকৌশল বিভাগের অধ্যাপক ডঃ মোঃ কামরুজ্জামান রিপন-এর সভাপতিত্বে প্রথম সভা অনুষ্ঠিত হয়।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইইই বিভাগের সহকারী অধ্যাপক মোঃ ইলিয়াস রহমান, সিএসই বিভাগের প্রভাষক এস এম মেহেদী হাসান, ইটিই বিভাগের প্রভাষক মোঃ রাকিব হোসেন, এমটিই বিভাগের প্রভাষক সারাফাত হোসেন, এমই বিভাগের প্রভাষক প্রনব দাস, সিএসই বিভাগের প্রভাষক মোঃ ফারুকুজ্জামান, সিই বিভাগের প্রভাষক মোঃ মোহাইমেনুল ইসলাম ও এমই বিভাগের ছাত্র ইমরান হোসাইন প্রমুখ।
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) বাংলাদেশের দ্বিতীয় প্রাচীনতম প্রকৌশল বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়টি ৫৫ বছর যাবৎ ১০ হাজারেরও বেশি স্নাতক প্রকৌশলী প্রদান করেছে এবং এইসব প্রকৌশলীরা দেশে এবং বিদেশে দক্ষতার সহিত কাজ করে চলেছেন। অদ্যাবধি এই বিশ্ববিদ্যালয়ে প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থীদের মাঝে উল্লেখযোগ্য কোন সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

তেমন কোন প্লাটফর্ম না থাকায় প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের শারীরিক অবস্থার ব্যাপারে কোন খোজ রাখা দুরুহ। ফলে রুয়েটের অস্বচ্ছল প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থীদের মেডিকেল ইস্যুতে অপর্যাপ্ত চিকিৎসা সহায়তা করা কষ্ট সাধ্য হয়ে পড়েছে। প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে অনেকেরই বর্তমানে আর্থিক ও মানসিক সাহায্য করার মত সক্ষমতা রয়েছে।

বিশ্বাসযোগ্য নির্দিষ্ট কোন প্লাটফর্ম না থাকায় শিক্ষার্থীদের সাহায্য করার কোন উপায় ছিলনা। শিক্ষার্থীদের স্বাস্থ্য ও স্বাস্থ্যের সুরক্ষার সম্পর্কে অবগত এবং চিকিৎসা সহায়তা প্রদানে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের একে অপরকে যুক্ত করতেই RUET Medical Support Association গঠনের সিদ্ধান্ত সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।
Associationটি অরাজনৈতিক, অলাভজনক । শুধুমাত্র রুয়েটের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সহযোগিতায় রুয়েট ছাত্রদের চিকিৎসা সহায়তা প্রদান করা হবে।

উত্তরা প্রতিদিন/ আমিনুল

Facebook Comments Box
advertisement

Posted ১০:১৬ অপরাহ্ণ | শনিবার, ১৪ আগস্ট ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com