শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

করোনায় মৃত্যু কমছে রামেক হাসপাতালে

উত্তরা প্রতিবেদক   |   শনিবার, ১৪ আগস্ট ২০২১ | প্রিন্ট

করোনায় মৃত্যু কমছে রামেক হাসপাতালে

করোনায় মৃত্যু ও রোগী কমছে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে। গত প্রায় তিন মাস ধরে করোনাজনিত কারণে প্রতিদিন গড়ে ১৮ থেকে ২০ জনের মৃত্যু হতো।গত ১৪ জুলাই সকালেও ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৫ জনের মৃত্যুর খবর পাওয়া যায়।

বর্তমানে সেই মৃত্যুর সংখ্যা ৯ থেকে ১৩ জনের মধ্যে নেমে এসেছে। এর মধ্যে গত ১১ আগস্ট ১০ জন, ১২ আগস্ট ৯ জন, ১৩ আগস্ট ১৩ জন এবং ১৪ আগস্ট ১১ জনের মৃত্যু হয়েছে রামেক হাসপাতালের করোনা ইউনিটে। এই চার দিনের পরিসংখ্যান বলছে, করোনাজনিত কারণে রামেক হাসপাতালে মৃত্যুর সংখ্যা কমছে।
আর মৃত্যুর সংখ্যা কমার পাশাপাশি কমছে ভর্তি ও আক্রান্ত রোগীর সংখ্যাও। গেল ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ২৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৪ জন।

শনিবার (১৪ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩টি শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ৩৩০ জন রোগী। ১৮৩টি শয্যাই ছিল খালি। রাজশাহী জেলায় বর্তমানে করোনা সংক্রমণের হার দাঁড়িয়েছে ২৯ দশমিক ৫২ শতাংশ।

জেলা করোনা ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিল বলেন, বিধিনিষেধ শিথিল হলেও সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। কেউ স্বাস্থ্যবিধি না মানলে আগের মতোই ভ্রাম্যমাণ আদালতে ব্যবস্থা নেওয়া হবে। তবে জেলা প্রশাসন তা করতে চায় না। সবাই নিজ থেকেই সচেতন হবেন এটাই প্রত্যাশা। নিজের ও পরিবারের জন্য এটা খুবই জরুরিও। বর্তমানে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। পরিস্থিতি খারাপের দিকে গেলে আবারও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন জেলা প্রশাসক।

উত্তরা প্রতিদিন/ আমিনুল

Facebook Comments Box
advertisement

Posted ১০:২১ অপরাহ্ণ | শনিবার, ১৪ আগস্ট ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com