বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

আত্রাইয়ে গাছের সাথে এ কেমন শত্রুতা

আত্রাই প্রতিবেদক   |   সোমবার, ০৯ আগস্ট ২০২১ | প্রিন্ট

আত্রাইয়ে গাছের সাথে এ কেমন শত্রুতা

এভাবেই জাফর সরদারের উঠান বাগানের সব গাছ কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা

নওগাঁর আত্রাইয়ে গাছের সাথে শত্রুতা করে কলা, সিম, কাঁঠাল ও আম গাছ কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা। গত রোববার রাতের কোনো এক সময় উপজেলার নবাবেরতাম্বু উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও মধ্যবোয়ালিয়া গ্রামের আবু জাফর সরদার এর উঠান বাগানের সব গাছ কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা।

ক্ষতিগ্রস্ত আবু জাফর সরদার জানান, করোনা মহামারির কারনে বিদ্যালয় বন্ধ থাকায় বাড়িসহ ৩৫ শতক জায়গাতে কলা, সিম, কাঁঠাল ও আমের চারা গাছ রোপণ করেছিলাম। সঠিক পরিচর্যায় গাছগুলোর সুন্দর ডালপালা হয়ে উঠেছিল। কিন্তু রাতের অন্ধকারে সেগুলো কেটে ফেলেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। গাছের সাথে মানুষের এটা কেমন শত্রুতা আর কেমনইবা প্রতিশোধ আমি বুঝতে পারছি না। এক প্রশ্নের জবাবে আবু জাফর বলেন, কয়েক মাস আগে পুকুরের মাছ নিয়ে শরিকের লোকের সাথে তাদের মতোবিরোধ হয়েছিলো।

গ্রাম প্রধান আব্দুল জলিল জানান, আমরা কয়েক জন গ্রাম প্রধান ঘটনাস্থলে গিয়েছিলাম। শত্রুতা বশত কেহ এ ঘটনা ঘটিয়েছে বলে আমাদের মনে হয়েছে। তবে যেই করুক কাজটি সঠিক হয়নি।

স্থানীয় ইউপি সদস্য আবুল কালাম আজাদ বলেন, একসাথে চলতে কোন কারণে দ্বিমত হতেই পারে তাই বলে গাছ কাটা সঠিক হয়নি। গাছ আমাদের অক্সিজেন ও ফল দেয়। সুতরাং এ ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, এ ব্যাপারে থানায় এখনো কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উত্তরা প্রতিদিন/ আমিনুল

Facebook Comments Box
advertisement

Posted ১০:০২ অপরাহ্ণ | সোমবার, ০৯ আগস্ট ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com