রবিবার ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিএমডিএর’র বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

প্রেস বিজ্ঞপ্তি   |   শনিবার, ০৭ আগস্ট ২০২১ | প্রিন্ট

বিএমডিএর’র বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

বিএমডিএর বৃক্ষ রোপণ কর্মসূচিতে উদ্বোধনকালে ভার্চুয়ালী যুক্ত ছিলেন চেয়ারম্যান আক্তার জাহান

মুজিব বর্ষ উপলক্ষ্যে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) কর্তৃক পরিচালিত ‘‘ভূ-উপরিস্থ পানির সর্বোত্তম ব্যবহার ও বৃষ্টির পানি সংরক্ষণের মাধ্যমে বৃহত্তর রংপুর জেলায় সেচ সম্প্রসারণ (ইআইআরপি)’’ প্রকল্পের আওতায় ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমে বৃক্ষরোপন কাজের উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকাল ১১ টায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) এর চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য বেগম আখতার জাহান বৃহত্তর রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার পুনঃখননকৃত মরা তিস্তা খালের পাড়, কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার বেরুবাড়ী ইউনিয়নের পুনঃখননকৃত বোয়ালেরদাড়া খালের পাড় ও গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার পুনঃ খননকৃত আওলা পুকুরেরপাড়ে ২০২১-২২ অর্থ বছরের বৃক্ষরোপন কাজের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএমডিএ’র নির্বাহী পরিচালক প্রকৌঃ মোঃ আব্দুর রশীদ, নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল লতিফ, বদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফজলে রাব্বি সুইট,নাগেশ্বরী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা জামান, নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর আহমেদ মাসুম, নির্বাহী প্রকৌশলী মোঃ হারুন অর রশীদ,মোঃ এ কে এম মশিউর রহমান, মোঃ শফিকুল ইসলাম, বেরুবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল মোতালেব,সহকারী প্রকৌশলী মোঃ শরিফুল ইসলাম, মোঃ আলমগীর কবির,মোঃ তারিক আজিজ,গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগ শ্রম বিষয়ক সম্পাদক মোঃ গোলাপ হোসেন, বেরুবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ সোলায়মান আলী, রংপুর সার্কেল/রিজিয়ন/জোনের সহকারী প্রকৌশলীবৃন্দসহ অন্যান্য কর্মকর্তা/কর্মচারীবৃন্দ।এছাড়াও আরো উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী লীগ,কৃষকলীগ সহ অংগসংগঠনের বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য নেতৃবৃন্দ, কৃষকবৃন্দ, সাংবাদিকবৃন্দ সহ এলাকার সকল জনগণ। উক্ত সভায় সভাপতিত্ব করেন প্রকল্প পরিচালক প্রকৌঃ মোঃ হাবিবুর রহমান খান।

বিএমডিএ কর্তৃক মুজিববর্ষ উপলক্ষ্যে বৃহত্তর রংপুরের ৫টি জেলার ৩৫টি উপজেলায় ৩৫০০টি বিভিন্ন জাতের ফলদ চারা ও ‘‘ভূ-উপরিস্থ পানির সর্বোত্তম ব্যবহার ও বৃষ্টির পানি সংরক্ষণের মাধ্যমে বৃহত্তর রংপুর জেলায় সেচ সম্প্রসারণ (ইআইআরপি)’’ প্রকল্পের আওতায় ৪৮০০০ টি ফলদ বনজ ঔষধি চারা রোপনের লক্ষ্যমাত্রা রয়েছে।

বদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফজলে রাব্বি সুইটবিএমডিএ কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন কাযক্রমের ভুয়সী প্রসংশা করেন ও পুনঃখননকৃত খাল, বিল ও পুকুর পাড়ে রংপুরের ঐতিহ্য বাহি হাড়িভাঙ্গা আম গাছ রোপনের জন্য অনুরোধ জানান।

নাগেশ্বরী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা জামান ও নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর আহমেদ মাসুম সভায় জানান যে পুনঃখননকৃত বোয়ালেরদাড়া খালের পাড় সংরক্ষণ ও দৃষ্টিনন্দন করার জন্য খালের উভয় পাড়ে বিভিন্ন জাতের ফলদ বনজ ও ঔষধি চারা রোপনের জন্য অনুরোধ করেন ও বৃক্ষরোপন কাজের সফলতা কামনা করেন।

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) এর চেয়ারম্যান বেগম আখতার জাহান ভাচুয়াল সভায় সংযুক্ত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন ও বিএমডিএ’র সকল উন্নয়ন কাজে জেলা ও উপজেলা প্রশাসন সহ স্থানীয় জনগণের আন্তরিক সহযোগিত কামনা করেন।
ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমে উক্ত বৃক্ষরোপন কাজের শুভ উদ্বোধনসহ সার্বিক কার্যক্রম সুষ্ঠভাবে সম্পন্ন করা হয়।

উত্তরা প্রতিদিন/ আমিনুল

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৩ অপরাহ্ণ | শনিবার, ০৭ আগস্ট ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com