সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বাংলাদেশের সাথে হারের পর অস্ট্রেলিয়ার গণমাধ্যমে ‘তুলাধোনা’ অজিদের

উত্তরা ডেস্ক   |   বুধবার, ০৪ আগস্ট ২০২১ | প্রিন্ট

বাংলাদেশের সাথে  হারের পর অস্ট্রেলিয়ার গণমাধ্যমে ‘তুলাধোনা’ অজিদের

হারের পর অস্ট্রেলিয়ার গণমাধ্যমে ‘তুলাধোনা’ অজিদের
পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। এ জয়ে তিন সংস্করণেই অস্ট্রেলিয়াকে হারানোর স্বাদ পেল বাংলাদেশ ক্রিকেট দল।

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৩১ রানের সম্বল নিয়ে সফরকারী অস্ট্রেলিয়াকে ১০৮ রানেই অলআউট করেছে বাংলাদেশ। ফলে ২৩ রানে হারিয়ে সিরিজে দুর্দান্ত সূচনা করলো বাংলাদেশ।

হারের পর অজি ক্রিকেটাররা বাংলাদেশের জয়কে স্বাভাবিকভাবেই নিয়েছে। তবে দেশটির গণমাধ্যম ও সাধারণ মানুষরা টাইগারদের কাছে পরাজয়কে কিছুতেই মানতে পারছেন না।
দেশটির অস্ট্রেলিয়ান গণমাধ্যম নিজ দেশের খেলোয়াড়দের নিয়ে কড়া সমালোচনা করে প্রতিবেদন প্রকাশ করেছে। ম্যাচের প্রতিবেদনের শিরোনামে ‌‌‘দ্য অস্ট্রেলিয়ান’ লিখেছে, ‘নতুন তলানিতে নেমেছে অস্ট্রেলিয়া!’

প্রতিবেদনে লেখা হয়, ওয়েস্ট ইন্ডিজের পর বাংলাদেশে এই সিরিজে খেলতে না আসা ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, অ্যারন ফিঞ্চরা যদি এ ভেবে শিহরিত থেকে থাকেন যে, ওয়েস্ট ইন্ডিজ আর বাংলাদেশে অন্যরা আলো ছড়ালে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের (স্মিথ-ওয়ার্নার) জায়গা শঙ্কায় পড়ে যাবে, সে শঙ্কা আর নেই। এক মিচেল মার্শ ছাড়া দুই সিরিজে অস্ট্রেলিয়ার কেউই যে ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি।

সিডনি মর্নিং হেরাল্ড লিখেছে,, স্বাগতিক দলকে ৭ উইকেটে ১৩১ রানের গড়পড়তা এক স্কোরে বেঁধে ফেলেছে অস্ট্রেলিয়া। কিন্তু নিজেরা এরপর গড়পড়তার চেয়েও কিছুটা বাজে ব্যাটিং করে ম্যাচটা হেরে গেছে ২৩ রানে।

ক্রিকেট অস্ট্রেলিয়া এক প্রতিবেদনে লিখেছে, শেরেবাংলা স্টেডিয়ামের পিচ ধীর ছিল, কিন্তু একেবারে খেলার অসাধ্য ছিল না। এর মধ্যে স্পিনেই ৬ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। ইনিংসের প্রথম ১৩ বলে ১১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ইনিংসে অস্ট্রেলিয়া পথ হারিয়েছে।

এর আগে দুই দল এই ফরম্যাটে ৪ বার মুখোমুখি হয়েছিল। সব গুলো ম্যাচ ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে। প্রতিটি ম্যাচেই জয় তুলে নিয়েছিল অস্ট্রেলিয়া। অর্থাৎ পঞ্চমবারের দেখায় অজিদের হারালো বাংলাদেশ।

সূত্র: বিডি-প্রতিদিন

উত্তরা প্রদতদিন/তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ৭:২৮ অপরাহ্ণ | বুধবার, ০৪ আগস্ট ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com