শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

জঙ্গি হামলায় ২ বিএসএফ সদস্য নিহত

বিদেশ ডেস্ক   |   মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১ | প্রিন্ট

জঙ্গি হামলায় ২ বিএসএফ সদস্য নিহত

ভারতের ত্রিপুরার বাংলাদেশ সীমান্তে টহল চলাকালে জঙ্গি হামলায় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের ২ সদস্য নিহত হয়েছেন। আজ মঙ্গলবার সকালে ত্রিপুরার ধলাই জেলায় চৌমানু পুলিশ স্টেশন ও আরসি নাথ বর্ডার আউটপোস্টের কাছে এ হামলা হয়। নিহত দুইজনের একজন সাব-ইন্সপেক্টর ও একজন কনস্টেবল।

আগরতলা থেকে ঘটনাস্থলের দূরত্ব প্রায় ৯০ কিলোমিটার। বিএসএফ সূত্র জানায়, নিহত সাব ইন্সপেক্টরের নাম ভুরু সিং ও কনস্টেবল রাজ কুমার। পুলিশের ডেপুটি ইনস্পেক্টর জেনারেল অরিন্দম নাথ সংবাদমাধ্যমকে বলেন, দুইজনই সীমান্তে পেট্রলিং করছিলেন। আমাদের ধারণা, জঙ্গিরা আগে থেকেই এলাকায় গা ঢাকা দিয়ে ছিল। আচমকাই তারা হামলা চালিয়ে পালিয়ে যায়।

এদিকে ঘটনার পর থেকেই বিএসএফের সার্ভিস রাইফেলগুলো পাওয়া যাচ্ছে না। মনে করা হচ্ছে, জঙ্গিরা সেগুলোকে নিয়ে পালিয়েছে। পুলিশের ধারণা, ত্রিপুরার নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠী ন্যাশানাল লিবারেশন ফ্রন্ট অব ত্রিপুরা এই হামলার সঙ্গে জড়িত।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব টুইট করে লিখেছেন, ‘ধলাইতে বিএসএফের ওপর এই কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। তাদের এই আত্মত্যাগ ব্যর্থ হবে না। বীর শহিদদের পরিবারের পাশে আমাদের দেশ কাঁধে কাঁধ মিলিয়ে থাকবে।’

বিএসএফ বিবৃতিতে জানিয়েছে, জঙ্গিদের সঙ্গে বিএসএফের গুলি বিনিময় হয়। এতে বিএসএফের দুজন আহত হন এবং পরে তাদের মৃত্যু হয়। তবে রক্তের দাগ দেখে মনে হচ্ছে, এ ঘটনায় জঙ্গিরাও আহত হয়েছে। তবে বিএসএফ জওয়ানরা বীরত্বের সঙ্গে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গেছেন। জঙ্গিদের ধরতে ব্যাপক তল্লাশি চলছে।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

উত্তরা প্রতিদিন/তৌফিকুল ইসলাম

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪১ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com