বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ইন্দোনেশিয়ায় করোনায় মৃত্যুর রেকর্ড 

বিদেশ ডেস্ক   |   বুধবার, ২৮ জুলাই ২০২১ | প্রিন্ট

ইন্দোনেশিয়ায় করোনায় মৃত্যুর রেকর্ড 

এশিয়া মহাদেশের মধ্যে করোনাভাইরাস সংক্রমণের নতুন হটস্পট হয়ে উঠেছে বিশ্বের সবচেয়ে বেশি মুসলিম জনসংখ্যার দেশ ইন্দোনেশিয়া। গত দেড় বছরের মধ্যে দেশটিতে সংক্রমণ এখন সবচেয়ে খারাপ পরিস্থিতিতে রয়েছে।

মঙ্গলবার (২৭ জুলাই) ইন্দোনেশিয়ায় রেকর্ড দুই হাজার ৬৯ জনের মৃত্যু হয়েছে। একইদিনে শনাক্ত হয়েছে ৪৫ হাজারের বেশি। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে সাড়ে ৮৬ হাজার ৮৩৫ জনের। মোট শনাক্ত ৩২ লাখ ৩৯ হাজার ছাড়িয়েছে।

২৭০ মিলিয়ন জনসংখ্যার এই দ্বীপরাষ্ট্রটি লোকবলের দিক দিয়ে বিশ্বের চতুর্থ বৃহত্তম। বর্তমানে করোনায় বিপর্যস্ত ভারতের থেকেও দৈনিক হিসেবে সেখানে বেশি রোগী শনাক্ত হচ্ছে।

গত সপ্তাহে ইন্দোনেশিয়া দৈনিক আক্রান্তের হারে ভারত ও ব্রাজিলকে অতিক্রম করে। বিশ্বের সবচেয়ে বেশি মুসলিম জনসংখ্যার দেশটিতে দৈনিক গড়ে ৫০ হাজার জনের বেশি নতুন রোগী শনাক্ত ও দেড় হাজারের মতো মৃত্যু হচ্ছে।

বিশ্বের সংক্রামক রোগ বিশেষজ্ঞরা সতর্ক করে বলছেন, ইন্দোনেশিয়ায় মহামারির বর্তমান গতি ও আক্রান্তের হার নতুন কোভিড ধরনের উৎপত্তির ঝুঁকিতে রয়েছে দেশটি, যা ডেল্টা ভ্যারিয়েন্টের তুলনায় আরও বেশি মারাত্মক হতে পারে।

মে মাসের শুরুর দিকে ইন্দোনেশিয়ায় করোনাভাইরাসের সংক্রমণ হঠাৎ করেই মারাত্মক আকার ধারণ করে। তখন ঈদের ছুটিতে প্রায় ১৫ লাখ মানুষ বিধিনিষেধ উপেক্ষা করে যাতায়াত করেছে।

উত্তরা প্রতিদিন / শাহ্জাদা মিলন

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫৫ অপরাহ্ণ | বুধবার, ২৮ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com