শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর ঈদ উপহার থেকে বঞ্চিত খয়েরবাড়ী বালুপাড়া আশ্রয়ণের ২৪৩ পরিবার

প্লাবন শুভ   |   মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ | প্রিন্ট

প্রধানমন্ত্রীর ঈদ উপহার থেকে বঞ্চিত খয়েরবাড়ী বালুপাড়া আশ্রয়ণের ২৪৩ পরিবার

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিবেদক

প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ৫০০ টাকা থেকে বঞ্চিত হয়েছেন দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ৫নং খয়েরবাড়ী ইউনিয়নের খয়েরবাড়ী বালুপাড়া আশ্রয়ণ প্রকল্পের ২৪৩ পরিবার। এতে করে ঈদের আনন্দ থেকে বঞ্চিত হয়েছেন আশ্রয়ণের ওইসব বাসিন্দা।

জানা যায়, জেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন থেকে মুজিব জন্মশতবর্ষের প্রধানমন্ত্রীর উপহারের আবাসন প্রকল্পের বাসিন্দাদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ৫০০ টাকা প্রদানের জন্য সংশ্লিষ্টদের নিদের্শনা দেওয়া হয়। এতে ওই আবাসন প্রকল্পের ২৪৩ পরিবারের মধ্যে পৌর এলাকার ১২২ এবং খয়েরবাড়ী ইউনিয়নের ১২১ টি পরিবার রয়েছেন।

কিন্তু  আবাসন প্রকল্পের ২৪৩ পরিবারের কাউকেই প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ৫০০ টাকা প্রদান করেননি সংশ্লিষ্টরা। ফলে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ৫০০ টাকা থেকে বঞ্চিত হয়েছেন ওইসব পরিবার।

গতকাল সোমবার দুপুর ১ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রিয়াজ উদ্দিন এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ ওই আবাসন প্রকল্পের বাসিন্দাদের খোঁজখবর গেলে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ৫০০ টাকার বিষয়টি জানাজানি হয়।

আশ্রয়ণের বাসিন্দা পৌরএলাকার আফরোজা বেগম ও ছবেদা বেগম বলেন, ঘর ও জমি না থাকায় খয়েরবাড়ী বালুপাড়া আশ্রয়ণে ওঠেছেন। প্রধানমন্ত্রী ঈদ উপহার হিসেবে ৫০০ টাকা করে দিলেও সেই টাকা তাদেরকে দেওয়া হয়নি। প্রধানমন্ত্রী দুস্থদের জন্য এতো টাকাসহ খাদ্যসামগ্রী দিচ্ছেন। কিন্তু আমরা সেগুলোর কিছুই পাচ্ছিনা। আশ্রয়ণের বাসিন্দাদের কেউ খবরও নিচ্ছেনা।

খয়েরবাড়ী ইউনিয়নের আফরোজা বেগম, মিঠু ও হোসনে আরা বলেন, আমরা আগে থেকেই খয়েরবাড়ী ইউনিয়নের বাসিন্দা। বর্তমান চেয়ারম্যানের আমলে কোনো প্রকার সুযোগ সুবিধা কখনো পাইনি। প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ৫০০ টাকাটাও চেয়ারম্যান দেননি।

কয়েকবার ইউনিয়ন পরিষদে গিয়েছি। চেয়ারম্যান আমাদের কথা শুনেন না। বিষয়টি ইউএনও স্যারকে জানানো হলে তিনি বলেছেন বিষয়টি দেখছেন।

একই আশ্রয়ণের কয়েরজন নারী বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে বলেন, খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান যাদের অর্থবিত্ত আছে তাদের মাঝেই সরকারি ত্রাণ ও উপহারের টাকা বিতরণ করেছেন প্রধানমন্ত্রীর উপহারের টাকা ও খাদ্যসামগ্রীর তালিকা দেখলেই জানা যাবে কোন ধরনের লোকজনকে চেয়ারম্যান টাকা ও খাদ্যসামগ্রী দিয়েছেন।

খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের মণ্ডল বলেন, খয়েরবাড়ী আবাসনের ১২১ টি পরিবারের মধ্যে প্রায় সবাইকে টাকা দেওয়া হয়েছে। তালিকা থেকে হয়তোবা দুই-চারজনের নাম বাদ পড়েছে। তবে নথি দেখে বলা যাবে কে টাকা পেয়েছে আর কে পায়নি।

ফুলবাড়ী পৌর মেয়র মো. মাহমুদ আলম লিটন বলেন, যারা পৌরসভা থেকে আশ্রয়ণগুলোতে বসবাস করছেন তারা কোনোপ্রকার যোগাযোগ না করায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। তবে আগামীতে আশ্রয়ণের বাসিন্দাদের আগ্রাধিকারের ভিত্তিতে সার্বিক সহায়তা প্রদান করা হবে।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রিয়াজ উদ্দিন বলেন, ঈদের পূর্বেই প্রধানমন্ত্রীর ঈদ উপহারের টাকা পৌর মেয়রসহ সকল ইউনিয়ন চেয়ারম্যানদেরকে চেকের মাধ্যমে প্রত্যেককে সাড়ে ৩ লাখ টাকা দেওয়া হয়েছে।

এ বিষয়ে সিদ্ধান্ত ছিল আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের শতভাগ প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ৫০০ টাকা বিতরণ করার। কেন প্রধানমন্ত্রীর ঈদ উপহারের টাকা আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের মাঝে বিতরণ করা হলো না তা বোধগম্য নয়। এ বিষয়ে সংশ্লিষ্টদের কাছে কৈফিয়ৎ তলব করা হবে।

উত্তরা প্রতিদিন / শাহ্জাদা মিলন

 

 

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com