শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

গোদাগাড়ীতে নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক নির্মাণের অভিযোগ 

মুক্তার হোসেন   |   মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ | প্রিন্ট

গোদাগাড়ীতে নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক নির্মাণের অভিযোগ 

গোদাগাড়ীর কাকনহাট পৌরসভায় নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণ করা হচ্ছে

-প্রতিনিধি

রাজশাহী গোদাগাড়ী উপজেলার কাকনহাট পৌরসভার সড়কে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ উঠেছে। এ নিয়ে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভের সঞ্চার হয়েছে।

যদিও পৌর কর্তৃপক্ষ বলছে, এখানে নিম্নমানের সামগ্রী ব্যবহারের কোনো সুযোগ নেই। সড়কটিতে ব্যবহৃত করা হচ্ছে নিম্নমানের খোঁয়া ও ইট। পৌরসভার বাসস্ট্যান্ড থেকে রেলস্টেশন পর্যন্ত কাজ চলছে। ৪০০ মিটার সড়কের কাজের জন্য ৬০ লাখ টাকা ধরা হয়েছে। আর কাজটি করছেন রাজশাহীর ভাবনা এন্টারপ্রাইজ নামে এক ঠিকাদারী প্রতিষ্ঠান।

কাজের নিম্ন মানের ও অনিয়মের বিষয়ে কথা বললে ঠিকাদারি প্রতিষ্ঠান ভাবনা এন্টারপ্রাইজের ম্যানেজার আসাদ এই প্রতিবেদককে জানান, ভালো মানের সামগ্রী দিয়েই কাজ চলছে। এতে কিছু করার নেই। যেখানেই অভিযোগ দেন কাজ হবে না। কারণ এই রাস্তার কোন বাজেটই হয়নি। গত জুন মাসের দিকে কাকনহাট পৌরসভার মেয়র আতাউর রহমান খান এই কাজের উদ্বোধন করেন।

এলাকাবাসী নাম প্রকাশ না করার শর্তে অভিযোগ করে বলেন, এই সড়কটি ছিল তাদের দীর্ঘদিনের দাবি। কিš‘ সড়ক নির্মাণের ঠিকাদার নিম্নমানের ইট দিয়ে কাজ শুরু করেছেন। এতে যান চলাচল শুরু হওয়ার পর সড়কটি বেশি দিন টিকবে না। ফলে সরকারের উন্নয়ন পরিকল্পনা ব্যাহত হওয়ার পাশাপাশি এলাকাবাসীও ক্ষতিগ্রস্ত হবে।
এ বিষয়ে কাকনহাট পৌরসভার প্রকৌশলী সাইফুল্লাহ বলেন, সড়কের কাজটি দেখতে গিয়েছিলাম। যেসব সামগ্রী দিয়ে কাজ করা হচ্ছে সবই ঠিক আছে এবং ভালো। তবে নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক নির্মাণের বিষয়টি যদি সত্য হয় তবে যথাযথ ব্যাবস্থা গ্রহণ করে ভালো মানের নির্মান সামগ্রী দিয়ে কাজ শেষ করা হবে।

এ বিষয়ে কাকনহাট পৌরসভার মেয়র আতাউর রহমান খান বলেন, এই কাজে ঠিকাদারের নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের কোনো সুযোগ নেই। এ রকম কিছু করা হলে আমি খবর পাব। নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ উঠেছে বিষয়টি সত্যি হলে কাজ বন্ধ করে দেয়া হবে বলে মেয়র জানান।

উত্তরা প্রতিদিন / শাহ্জাদা মিলন

 

 

 

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com