সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

২০৩০ বিশ্বকাপের আয়োজক ইতালি-সৌদি আরব!

ক্রীড়া ডেস্ক   |   শনিবার, ১৭ জুলাই ২০২১ | প্রিন্ট

২০৩০ বিশ্বকাপের আয়োজক ইতালি-সৌদি আরব!

ইতালির সঙ্গে সৌদি আরবের দূরত্ব দুই হাজার ২৫০ মাইল। এই ব্যবধান মেনে নিয়েও ইতালির সঙ্গে ২০৩০ বিশ্বকাপ ফুটবলের আয়োজক হতে চায় সৌদি আরব! গতকাল ‘দ্য অ্যাথলেটিক’ জানিয়েছে এমনটাই। ২০২২ সালে কাতারে বসবে ফুটবলের সবচেয়ে জমজমাট এই টুর্নামেন্ট। কাতারের প্রতিদ্বন্দ্বী বলেই সৌদি আরব ২০৩০ সালের সুযোগটা হাতছাড়া করতে চায় না।

যদিও সেবার আয়ারল্যান্ডের সঙ্গে যৌথভাবে আয়োজক হওয়ার ইচ্ছা জানিয়ে রেখেছে ইংল্যান্ড। আর্জেন্টিনাও পড়শি দেশ উরুগুয়ের সঙ্গে দাবি জানাবে টুর্নামেন্টটা আয়োজনের। এর মাঝেই দৃশ্যপটে সৌদি আরব। নিজেদের ভাবমূর্তি ফেরাতে ক্রীড়াঙ্গনে প্রচুর টাকা ঢালছে সৌদি আরব। নানা টুর্নামেন্ট আয়োজনে খরচ করেছে ১.৫ বিলিয়ন ডলারের বেশি।

২০১৯ সালে তারা আয়োজন করেছে অ্যান্থনি জোশুয়া ও অ্যান্ডি রুইজ জুনিয়রের হেভিওয়েট বক্সিংয়ের ওয়ার্ল্ড টাইটেল ম্যাচ। গলফের ইউরোপিয়ান ট্যুরের পাশাপাশি প্রথমবার আয়োজন করেছে ফর্মুলা ওয়ানের রেস। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনার মতো দল খেলে এসেছে স্প্যানিশ সুপার কাপ। এমনকি ইতালিয়ান সুপার কাপের ম্যাচও হয়েছে সৌদি আরবে। করোনা মহামারিতে স্থগিত থাকলেও পরের বছর আবারও টুর্নামেন্টটা ফিরবে সৌদিতে। এ জন্যই ইতালির সঙ্গে বিশ্বকাপ আয়োজনের স্বপ্ন তাদের।

খবর ডেইলি মেইল

উত্তরা প্রতিদিন/আমিনুল

Facebook Comments Box
advertisement

Posted ১:৩১ অপরাহ্ণ | শনিবার, ১৭ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com