রবিবার ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

বন্যায় জার্মানি-বেলজিয়ামে ১২৯ জনের মৃত্যু

বিদেশ ডেস্ক   |   শনিবার, ১৭ জুলাই ২০২১ | প্রিন্ট

বন্যায় জার্মানি-বেলজিয়ামে ১২৯ জনের মৃত্যু

পশ্চিম ইউরোপ অঞ্চলে ভয়াবহ বন্যায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৯ জনে। এরমধ্যে শুধু জার্মানিতেই মৃত্যু হয়েছে ১০৬ জনের। বাকি ২৩ জনের মৃত্যু হয়েছে বেলজিয়ামে। শনিবার এ তথ্য জানায় কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

জার্মানির রাইনল্যান্ড-প্যালেটিনেট রাজ্যে ৬৩ জন এবং নর্থ রাইন-ওয়েস্টফালিয়া রাজ্যে মৃত্যু হয়েছে ৪৩ জনের। এ ছাড়া দেশটিতে এখনো নিখোঁজ রয়েছেন প্রায় ১ হাজার ৩শর বেশি মানুষ।

জার্মানি ছাড়াও ফ্রান্স, সুইজারল্যান্ড, লুক্সেমবার্গ, নেদারল্যান্ডস এবং বেলজিয়ামেও ভারি বৃষ্টি হয়েছে। এ দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বেলজিয়াম। দেশটিতে মৃত্যু হয়েছে ২৩ জনের।

জার্মানির আবহাওয়া বিভাগের মুখপাত্র আন্দ্রেস ফ্রেইদিরিচ বলেন, কিছু কিছু এলাকায় গত ১০০ বছরে এমন ভারি বৃষ্টি হতে দেখিনি। কিছু এলাকায় আমরা দ্বিগুণ বৃষ্টি হতে দেখেছি। ফলে বন্যার সৃষ্টি হয়েছে এবং অপ্রত্যাশিতভাবে ভবন ধসের ঘটনা ঘটছে।

আবহাওয়াবিদ ব্র্যান্ডন মিলার বলেন, বুধবার থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত জার্মানির পশ্চিমাঞ্চলে এবং বেনেলাক্স অঞ্চলে ভারি বৃষ্টিপাত হয়। রাইনল্যান্ড-প্যালেটিনেট এবং নর্থ রাইন-ওয়েস্টফালিয়ায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়।

উত্তরা প্রতিদিন/আমিনুল

Facebook Comments Box
advertisement

Posted ১:০৮ অপরাহ্ণ | শনিবার, ১৭ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com