বুধবার ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জিম্বাবুয়ের বিপক্ষে আরও একটি সেঞ্চুরি লিটনের

ক্রীড়া ডেস্ক   |   শুক্রবার, ১৬ জুলাই ২০২১ | প্রিন্ট

জিম্বাবুয়ের বিপক্ষে আরও একটি সেঞ্চুরি লিটনের

করোনাভাইরাস মহামারী শুরুর আগে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে রানের বন্যা বইয়ে দিয়েছিলেন লিটন দাস। তিন ওয়ানডেতে পেয়েছিলেন দুই সেঞ্চুরি। এর মধ্যে একটি আবার বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের (১৭৬) ইনিংস।

এরপর ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কার বিপক্ষে যেন রান করা ভুলেই গিয়েছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান! অবশেষে সেই জিম্বাবুয়েকে পেয়েই আবার সেঞ্চুরি পেলেন লিটন। যদিও শতক ছোঁয়ার পরপরই ফিরেছেন সাজঘরে।

ইনিংসের শুরু থেকেই অস্বস্তি নিয়ে ব্যাটিং করেছেন লিটন। যদিও সময় বাড়ার সঙ্গে সঙ্গে সেটি কাটিয়ে উঠেছেন। ৭৮ বলে হাফসেঞ্চুরির দেখা পাওয়া লিটন পরের ৫০ করেছেন ৩২ বলে। সব মিলিয়ে ১১০ বলে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরির মাইলফলকে পৌঁছান এই ব্যাটসম্যান।

পুরো ইনিংসে তার ডট বলের সংখ্যা ছিল ৪৫টি। ৮ বাউন্ডারিতে তিনি সেঞ্চুরির দেখা পান। রিচার্ড এনগারাভার বলে আউট হওয়ার আগে ১১৪ বলে করেন ১০২ রান।

২০২০ সালের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডেতে ৩১১ রান করেছিলেন লিটন। হারারের ওয়ানডের আগের ৮ ম্যাচে লিটনের সর্বোচ্চ রান ছিল ২৫। এর মধ্যে তিনবার রানের খাতা না খুলেই আউট হয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান। শুধু ওয়ানডে ফরম্যাটেই নয়, বাকি দুই ফরম্যাটেই এমন অবস্থায় ছিলেন লিটন। তারপরও টিম ম্যানেজমেন্ট লিটনের ওপর আস্থা রেখেছিলেন। দলের কঠিন অবস্থায় বেশ ভালো করেই আস্থার প্রতিদান দিলেন তিনি।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৩ অপরাহ্ণ | শুক্রবার, ১৬ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com