বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সাকিবের সামর্থ্যে সবটুকু বিশ্বাস তামিমের

ক্রীড়া ডেস্ক   |   বৃহস্পতিবার, ১৫ জুলাই ২০২১ | প্রিন্ট

সাকিবের সামর্থ্যে সবটুকু বিশ্বাস তামিমের

সাকিব আল হাসান বাংলাদেশ ক্রিকেটের ধ্রুবতারা। তবে কিছুদিন ধরেই তিনি জ্বলছেন মিটমিট করে। নেই সেই চেনা তেজ। তামিম ইকবাল অবশ্য তাতে খুব একটা আঁধারে পড়ছেন না। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে বাংলাদেশ অধিনায়ক বলছেন, সাকিব এই জ্বলে উঠলেন বলে!

আন্তর্জাতিক ক্রিকেট বা ঘরোয়া, গত কিছুদিনে কোথাও তেমন ভালো করতে পারেননি। বাংলাদেশের সবশেষ ওয়ানডে সিরিজে গত মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে দেশের মাঠে তিন ম্যাচে ব্যাটে হাতে তিনি করতে পারেন কেবল ১৯ রান। উইকেট নেন ৩টি।

পরে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতেও ভালো করতে পারেননি। মোহামেডানের অধিনায়ক ৮ ম্যাচে উইকেট নেন ৮টি, ব্যাটিংয়ে করেন মাত্র ১০০ রান। এর আগে আইপিএলেও সেভাবে মেটাতে পারেননি প্রত্যাশা।

এবার জিম্বাবুয়ে সফরে দুই দিনের প্রস্তুতি ম্যাচে ৫৬ বলে অপরাজিত ৭৪ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন বটে। কিন্তু টেস্টে একমাত্র ইনিংসে করেন ৩ রান। বোলিং অবশ্য খারাপ করেনি। প্রথম ইনিংসে ৪ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে নেন একটি।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে শুক্রবার। বুধবার পঞ্চাশ ওভারের প্রস্তুতি ম্যাচে সাকিব করেন ৬০ বলে ৩৭ রান। বোলিং করেননি।

এমনিতে সবসময়ই বাংলাদেশের বড় ভরসা সাকিব। সাম্প্রতিক পারফরম্যান্সে যদিও তার ওপর ভরসা রাখার সাহস জোগাচ্ছে না। তবে সিরিজ শুরুর আগের দিন ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তামিম বললেন, তার ও দলের আস্থা আছে সাকিবের সামর্থ্যে।

“আমি সবসময় আশাবাদী থাকি। আমার কাছে মনে হয়, এই লেভেলের ক্রিকেটাররা, সাকিব যে পর্যায়ের, যে কোনো ম্যাচে, যে কোনো পর্যায়ে ঘুরে দাঁড়াতে পারবে। সেটা ব্যাটিংয়ে হোক বা বোলিংয়ে।”

“আন্তর্জাতিক পর্যায়ে যে কোনো ক্রিকেটারকেই ওঠা-নামার ভেতর দিয়ে যেতে হয়। এটা খুবই স্বাভাবিক। তার ওপর বিশ্বাস রেখে যেতে হবে আমাদের। আমি নিশ্চিত, আজ-কাল বা যত দ্রুত সম্ভব, সে রান করবে ও উইকেট নেবে। সে এই ধরনেরই ক্রিকেটার।”

ওয়ানডেতে সাকিবের ক্যারিয়ার রেকর্ড জিম্বাবুয়ের বিপক্ষে দুর্দান্ত। তিন সেঞ্চুরিতে রান করেছেন ৪০.১১ গড়ে ১ হাজার ৪০৪। উইকেট নিয়েছেন ৪৫ ম্যাচে ৭৪টি।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ১১:০৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com